নওগাঁয় ব্র্যাকের কৈশোর বান্ধব ক্যাম্পেইন অনুষ্ঠিত

কাজী কামাল হোসেন,নওগাঁ: নওগাঁ জেলা শহরের আরজী নওগাঁ উচ্চ বিদ্যালয়ে কৈশোর বান্ধব স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ আগস্ট) দুপুরে এ কর্মসূচি পালন করা হয়।

বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির আওতায় 'অধিকার এখানে এখনই' প্রকল্পের আয়োজনে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করে কৈশোর বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে বিদ্যালয়ের অডিটরিয়ামে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মো: লুৎফর রহমান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শামিমুল ইসলামের সভাপতিত্বে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্টিত ক্যাম্পেইনের আলোচনা সভায় বক্তব্য রাখেন সংস্থার নওগাঁ ডিস্ট্রিক্ট ইয়ুথ মবিলাইজার ফারজানা রেজারুমি, জয়পুরহাট ডিস্ট্রিক্ট ইয়ুথ মবিলাইজার মোসা: মুর্শিদা খাতুন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা: সালেহা সুলতানা, ম্যানেজিং কমিটির দাতা সদস্য মো: মালেকুর রহমান প্রমূখ।

প্রধান অতিথি মো: লুৎফর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যৌন স্বাস্থ্য ও বয়:সন্ধিকাল সম্পর্কে আগে থেকে জানা থাকলে তোমরা কোনো সমস্যায় পড়বেনা । আজকের আলোচনা বাসায় এবং বন্ধুদের সাথে আলোচনা করবে, বোঝাবে যে বয়:সন্ধিকালে শারীরিক ও মানসিক পরিবর্তন একটা স্বাভাবিক বিষয়।

ক্যাম্পেইনে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ২৫ জন শিক্ষার্থী, শিক্ষকগন এবং ইয়ুথ গ্রুপের অন্যান্য সদস্যরা অংশগ্রহন করেন।