৪০ বছরেরও বেশি সময়ের ধরে বন্ধুত্বের নিবিড় বন্ধনে আবদ্ধ শেকৃবি'র ৪৩ তম ব্যাচ

রাজধানী প্রতিনিধি: ৪০ বছরের বেশি সময়ের ধরে বন্ধুত্বের নিবিড় বন্ধনে আবদ্ধ শেকৃবি'র ৪৩ তম ব্যাচের শিক্ষার্থীরা। ১৯৮৩ সালের ২২ আগস্ট- প্রথম শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় তদানীন্তন (বিএআই)-তে শুরু হয় তাদের পথচলা। এই বন্ধুদের সাথে যখন তারা সময় কাটান তার মজাই কিন্তু আলাদা। এমন অনুভূতি ফুটে উঠলো তাদের কথা আর আলাপচারিতায়। এই সুদীর্ঘ ৪০ বছরের বেশি সময়ে তাদের বন্ধুত্ব রয়েছে অবিচল। যতদিন তারা সুস্থ রয়েছেন তারা যেন এরকম গেট টুগেদারে অংশ নিতে পারেন এমনটাই কামনা করেন বন্ধুরা।

অস্ট্রেলিয়া প্রবাসী শেকৃবি'র ৪৩ তম ম্যাচের শিক্ষার্থী মাসুদ পারভেজ ও শিল্পী দম্পতির ঢাকা আগমন উপলক্ষে মঙ্গলবার (২৯ আগস্ট) কেআইবি ক্যাফেটারিয়ায় শেকৃবি ৪৩ তম ব্যাচের বন্ধুদের এক জমজমাট আড্ডায় সকল বন্ধুরা কিছুক্ষণের জন্য চলে গিয়েছিলে শেকৃবির সবুজ চত্বরে।

বন্ধুরা যেন ছাত্র জীবনের আনন্দঘন পরিবেশের মত করে বাঁকী জীবনটা কাটাতে পারেন, সবসময় সুখী জীবন যাপন করতে পারেন সেই আশা তাদের। এ ধরনের আনন্দঘন আড্ডার পরিবেশের মধ্যে থাকলে বয়সটা তখন অনেক কম মনে হয় যা সুখী জীবনযাপন ও স্বাস্থ্যকর জীবনের জন্য প্রয়োজন বলে মনে করেন শেকৃবি'র ৪৩ তম ম্যাচের শিক্ষার্থীরা।

সবশেষে সকল বন্ধুদের জন্য দোয়া করা হয়। এছাড়া প্রয়াত বন্ধুদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন অস্ট্রেলিয়া প্রবাসী কৃষিবিদ ড. মাসুদ পারভেজ।