স্টেপ টু হিউম্যানিটি এসোসিয়েশন উদ্বোধনী ম্যাগাজিন উন্মোচনের সঙ্গে ৭ম বার্ষিকী উদযাপন করেছে

এগ্রিলাইফ২৪ ডটকম: স্টেপ টু হিউম্যানিটি এসোসিয়েশন, কানাডায় নিবন্ধিত একটি স্বনামধন্য দাতব্য সংস্থা, তার ৭ তম বার্ষিকী অত্যন্ত উত্সাহের সাথে উদযাপন করেছে, যার সমাপ্তি হল "মানবতার জন্য পদক্ষেপ" শিরোনামের উদ্বোধনী ম্যাগাজিন উন্মোচন। মাইলস্টোন ইভেন্টটি ডক্টর ইব্রাহিম ডোডোর উপস্থিতি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, তিনি কার্যধারার সভাপতিত্ব করেন এবং প্রধান বক্তা ছিলেন দেলোয়ার জাহিদ, প্রধান সম্পাদক এবং সম্মানিত সাংবাদিক ও শিক্ষাবিদ। গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সহ-সভাপতি ড. মুজাহিদ সাঈদ এবং বোর্ডের পরিচালক মোয়াজ্জেম হোসেন, ড. একরাম উল আজিম, মাসুদ রানা সরকার, এবং মাহফুজ এনাম।

ডঃ ইব্রাহিম ডোডো কম ভাগ্যবানদের জন্য আশার আলোকবর্তিকা হিসাবে সংগঠনের উল্লেখযোগ্য প্রভাব তুলে ধরেন, বিশেষ করে যা এশিয়ান এবং আফ্রিকান দেশগুলোতে দারিদ্র্যের সমস্যাগুলো অক্লান্তভাবে মোকাবেলা করে ম্যাগাজিনের উদ্বোধনের সময়, তিনি এটিকে অ্যাসোসিয়েশনের জন্য একটি যুগান্তকারী কৃতিত্ব হিসাবে ঘোষণা করেছিলেন এবং কৌশলগত পরিকল্পনার উপর জোর দিয়েছেন, যা নমনীয়তা, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং ক্রমাগত উন্নতির মতো নীতিগুলি উপর জোর দেয়, যা সংস্থার মিশনের জন্য গুরুত্বপূর্ণ।

মোয়াজ্জেম হোসেন কানাডা ভিত্তিক আন্তর্জাতিক এ দাতব্য সংস্থা হিসাবে সংগঠনের প্রতিশ্রুতির উপর জোর দেন। বিভিন্ন কর্মসূচিতে মনোনিবেশ করে, যা সুবিধাবঞ্চিত ব্যক্তি, পরিবার এবং সম্প্রদায়ের উন্নতির জন্য কাজ করেছে, নাইজেরিয়া, ভারত, পাকিস্তান এবং বাংলাদেশের মতো অঞ্চলগুলিতে একটি নির্দিষ্ট ফোকাস করে। বার্ষিক সাধারণ সভার (এজিএম) সময় হুসেইন প্রখ্যাত মানবাধিকার কর্মী দেলোয়ার জাহিদকে নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগের প্রস্তাব করেন,ও তার নির্দিষ্ট দায়িত্ব জন্য জোর দেন।

ডক্টর একরাম উল আজিম দারিদ্র্য মোকাবেলা, জীবিকা বৃদ্ধি, দীর্ঘস্থায়ী পরিবর্তন উদ্বুদ্ধ করা এবং তারা যে সম্প্রদায়গুলিকে সেবা পরিবেশন করে সেখানে স্বয়ংসম্পূর্ণতাকে উন্নীত করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রমের বিস্তৃত বর্ণালী উদ্যোগের সাথে অগ্রগতির জন্য সংগঠনকে আহ্বান জানান। এটি তাদের কৌশলগত পরিকল্পনায় ধীরে ধীরে বাস্তবায়নের সাথে সারিবদ্ধ রাখার অনুরোধ জানান ।

মাসুদ রানা সরকার এ অনুভূতির প্রতিধ্বনি করেছেন, দারিদ্র্য মোকাবেলা, জীবিকা বৃদ্ধি, স্থায়ী পরিবর্তন আনয়ন এবং সংগঠন দ্বারা পরিবেশিত সম্প্রদায়গুলি স্বয়ংসম্পূর্ণতা বৃদ্ধির জন্য একটি বিস্তৃত পন্থা হিসেবে কৌশলগত পরিকল্পনা বাস্তবায়নের প্রয়োজনীয়তার উপর জোর দেন।

স্টেপ টু হিউম্যানিটি প্রধান সম্পাদক দেলোয়ার জাহিদ সংগঠনের পক্ষ এ একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়ার জন্য গর্ব প্রকাশ করেছেন। তিনি "স্টেপ টু হিউম্যানিটি" ম্যাগাজিনের উদ্বোধনী সংখ্যার সাথে পাঠকদের পরিচয় করিয়ে দিয়ে, বিভাজন, সংঘাত এবং কলহ দ্বারা ক্ষতিগ্রস্ত এমন একটি বিশ্বে আশার বাতিঘর হিসেবে এর ভূমিকা তুলে ধরেন ।

স্টেপ টু হিউম্যানিটি অ্যাসোসিয়েশনের ৭ তম বার্ষিকী সম্মিলিত উদযাপন এবং "স্টেপ টু হিউম্যানিটি" ম্যাগাজিন চালু করা বিশ্বব্যাপী সম্প্রদায়গুলি আশা এবং ইতিবাচক পরিবর্তনের জন্য সংস্থার অটুট প্রতিশ্রুতির উদাহরণ দেয়।