যশোর-এ "প্রাইভেট সেক্টর এনগেজমেন্ট ওয়ার্কশপ" শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: ইউএসএআইডি’র অর্থায়নে এবং ইন্টারন্যাশনাল ফার্টিলাইজার ডেভেলপমেন্ট সেন্টার (আইএফডিসি) দ্বারা বাস্তবায়িত, ফিড দ্য ফিউচার বাংলাদেশ ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার (সিএসএ) এক্টিভিটি, আজ (১২ ডিসেম্বর) যশোরে “প্রাইভেট সেক্টর এনগেজমেন্ট ওয়ার্কশপ” শীর্ষক একটি কর্মশালার আয়োজন করে।

যশোরে এই কর্মশালাটিতে বেসরকারী খাত কীভাবে কার্যকরভাবে জলবায়ু-সহিষ্ণু কৃষিতে অবদান রাখতে পারে সে বিষয়ে বিশদভাবে আলোচনা করা হয়েছে। এই কর্মশালাটি যশোর অঞ্চলে কৃষি ব্যবস্থাকে টেকসই ও উন্নত করার লক্ষ্যে নতুন উদ্যোগের ভিত্তি স্থাপন করে বেসরকারি এবং সরকারি ক্ষেত্রের সহযোগিতার সুযোগ চিহ্নিত করেছে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার (সিএসএ) এক্টিভিটি’র ‘চিফ অফ পার্টি’ ইশরাত জাহান। বিশেষ অতিথি ছিলেন যশোর অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক, মোঃ আবু হোসেন। অন্যান্য বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত), ডাঃ সুশান্ত কুমার তরফদার।

এই কর্মশালার একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য ছিল যশোরের নেতৃস্থানীয় কৃষি, কৃষি-ব্যবসা এবং কৃষি-যান্ত্রিকীকরণ সংস্থার প্রতিনিধিদের সক্রিয় অংশগ্রহণ। এই অভিজ্ঞ পেশাদারগণ, কর্মশালাতে তাদের মুল্যবান মতামত ও অভিজ্ঞতা উপস্থিত সবার সামনে তুলে ধরেন। এই সহযোগিতামূলক আদান-প্রদান কেবল আলোচনাকে সমৃদ্ধ করেনি, বরং কৃষি টেকসইতার ক্ষেত্রে অর্থপূর্ণ অগ্রগতির পথও প্রশস্ত করেছে।