তীব্র শীতেও পার্বতীপুরে এসিআই এনিমেল জেনেটিক্সের প্রজেনী শো-তে খামারীদের ঢল

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশে ডেইরি খামারীদের মাঝে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে এসিআই এনিমেল জেনেটিক্সের বিভিন্ন জাতের সিমেন। নজরকাড়া বাছুর উৎপাদনের মাধ্যমে দুধ ও মাংসের উৎপাদনশীলতা বৃদ্ধিতে এ সিমেন কার্যকর অবদান রাখছে দেশের ডেয়রী সেক্টরে।এর কারণে খামারিদের হৃদয়ে একটি আস্থার জায়গা করে নিয়েছে এসিআই। চমৎকার বাছুরগুলো এক নজর দেখার জন্য তীব্র শীত উপেক্ষা করেও দূর-দূরান্ত থেকে হাজারো দর্শনার্থী ও খামারীরা একত্রিত হয়েছিল পার্বতীপুরে। স্বচক্ষে বাছুরগুলো দেখে তাদের মাঝে ব্যাপক উৎসাহ এবং উদ্দীপনা ছিল লক্ষণীয়।দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার ভবের বাজার সংলগ্ন মন্মথপুর কো-অপারেটিভ হাই স্কুল মাঠে এ প্রজেনী শো অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৬ জানুয়ারি)- অনুষ্ঠিত এ প্রোজেনী শোতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বতীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ মাহফুজুর রহমান। এসিআই এনিমেল জেনেটিক্সের বিজনেস ডিরেক্টর মোজাফফর উদ্দিন আহমেদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসিআই এনিমেল জেনেটিক্সের চীফ এডভাইজার ডা. অরবিন্দ কুমার সাহা, পার্বতীপুর উপজেলা ভেটেরিনারি সার্জন ডা, মোঃ আতিকুর রহমান।

দিনব্যাপি এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসিস্ট্যান্ট মার্কেটিং ম্যানেজার ডা. মনিরুজ্জামান, প্রোডাক্ট এক্সিকিউটিভ কৃষিবিদ তুখলিফুল মিয়াদ মঈন, প্রোডাক্ট এক্সিকিউটিভ ডা.মাহবুবুর রহমান সহ কোম্পানীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় লাইভস্টক এসিসট্যান্টবৃন্দ।