নিরাপদ পোল্ট্রি ও পোল্ট্রিজাত পণ্যের বাজার উন্নয়ন"-এর লক্ষ্যে নেত্রকোনায় সমন্বয় সভা অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: "নিরাপদ পোল্ট্রি ও পোল্ট্রিজাত পণ্যের বাজার উন্নয়ন"-এর লক্ষে নেত্রকোনা প্রাণিসম্পদ অফিসে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রাণিসম্পদ কার্যালয়ে ডিএলএস ও দু:স্থ স্বাস্থ্য কেন্দ্র-আর এম টিপি প্রকল্পের আয়োজনে জেলার পোল্ট্রি এসোসিয়েশন ও সংশ্লিষ্ট এক্টররা এক ত্রৈমাসিক সমন্বয় সভায় যোগদান করেন।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারী) Rural Microenterprise Transformation Project (RMTP) "নিরাপদ পোল্ট্রি ও পোল্ট্রিজাত পণ্যের বাজার উন্নয়ন" শীর্ষক ভ্যালু চেইন উপ-প্রকল্পের আওতায় সভায় সভাপতিত্ব করেন নেত্রকোনা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোহাম্মদ ওয়াহেদুল আলম। উপস্থিত ছিলেন ডা: মো: শহিদুল্লাহ (জেলা ট্রেনিং অফিসার), ডা: মো: আবুল বাশার (ভেটেরিনারি অফিসার), ডা: মিজানুর রহমান (ভেটেরিনারি সার্জন), মির্জা দিলরুবা জাহান (মনিটরিং অফিসার) প্রাণিসম্পদ ডেইরি ডেভলপমেন্ট প্রকল্প প্রমুখ।সভায় আর‌এমটিপি প্রকল্পের সার সংক্ষেপ তুলে ধরেন প্রকল্প ব্যবস্থাপক ডা: ঐশ্বর্য মজুমদার।

সভায় ডিম ও মাংস-এর বাজার ব্যবস্থাপনা, ভ্যকসিন ও উন্নয়ন নিয়ে বিশেষ আলোকপাত করা হয়। দু:স্থ স্বাস্থ্য কেন্দ্র-কে সাথে নিয়ে জেলা প্রাণিসম্পদ কার্যালয় ও সংশ্লিষ্ট এক্টররা এই সেক্টরকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করবেন বলে জানানো হয়। এসময় নিরাপদ পোল্ট্রি ও পোল্ট্রিজাত পণ্যের বাজার উন্নয়নে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন ডা: মোহাম্মদ ওয়াহেদুল আলম।

সভায় প্রকল্পের বিজনেস ডেভলপমেন্ট অফিসার রিপন পাল ও ফাহিম আলনূর, ফিন্যন্স ও এডমিন-এর দায়িত্বরত প্রবাল রায় যোগদান করেন। রেনেটা, এসকেএফ, স্কয়ার, এফএনএফ, নারিশ পোল্ট্রি ফিড এর প্রতিনিধি ছাড়াও প্রকল্পের সুবিধাভোগি পোল্ট্রি খামারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, আর‌এমটিপি পোল্ট্রি প্রকল্পটি মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছেন দু:স্থ স্বাস্থ্য কেন্দ্র এবং সার্বিক সহযোগিতায় পল্লী কর্ম -সহায়ক ফাউন্ডেশন।