এসিআই এনিম্যাল জেনেটিক্স-এর রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেন্টার পরিদর্শন করলেন ডিএলএস-এর মহাপরিচালক

এগ্রিলাইফ ডেস্ক: সময়ের সাথে এগিয়ে চলছে বাংলাদেশ সেই সাথে এগিয়ে চলেছে প্রাণিসম্পদ সেক্টর। প্রযুক্তির হাত ধরে বিস্তৃত হচ্ছে কৃষি অর্থনীতি। দেশের সকল এলাকাতেই এখন গড়ে উঠেছে দুধ ও মাংসের চাহিদা পূরণের জন্য অধিক উৎপাদনশীল ডেয়রি ফার্ম। পরিবর্তনের সেই অগ্রযাত্রায় কৃষকের বিশ্বস্ত সহযাত্রী এসিআই এনিমেল জেনেটিক্স।

গাজীপুরের রাজাবাড়িতে বিস্তৃত পরিসরে গড়ে উঠেছে এসিআই-এর বিশেষায়িত জেনেটিক্স রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেন্টার। গত শুক্রবার (৯ ফেব্রুয়ারী) গাজীপুর কোকোমো রিসোর্ট-এ বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল-এর ফ্যামিলি গেট টুগেদার-২০২৪ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক জনাব ডা. মো: এমদাদুল হক তালুকদার। যাত্রাপথে তিনি এসিআই এনিমেল জেনেটিক্স-এর উক্ত বুল স্টেশনটি পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন ডা. আনন্দ কুমার অধিকারী, পরিচালক, কৃত্রিম প্রজনন অধিদপ্তর। ডা.নারগিস খানম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, গাজিপুর। কৃষিবিদ মো:কামরুজ্জামান জামি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, কাপাসিয়া, ডা.আতিকুর রহমান আতিক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, শ্রীপুর।

বুল স্টেশন-এর অত্যাধুনিক ব্যবস্থাপনা এবং প্রজননক্ষম ষাঁড়্গুলো দেখে মহাপরিচালক এসিআই এনিমেল জেনেটিক্স-এর ভূয়সী প্রশংসা করেন। উন্নত ব্যবস্থাপনা,বায়োসিকিউরিটি, হাইজিন, ল্যাব ম্যানেজমেন্ট এবং কর্মরত বিজ্ঞানীদের কার্যক্রমে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। এসিআই এনিমেল জেনেটিক্স এর ফিল্ড পর্যায়ের কার্যক্রম এবং সরকারের ব্রিডিং পলিসি ম্যানেজমেন্ট প্রক্রিয়াগুলি ফলো করে ব্রিডিং কার্যক্রম পরিচালনার প্রশংসা করেন ডা.আনন্দ কুমার অধিকারী।