বগুড়ার শাজাহানপুরে মাছের পোনা অবমুক্ত

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুরে রাজস্ব বাজেটের আওতায় ৩৩৪ কেজি কার্পজাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা পরিষদের পুকুরে মাছ অবমুক্ত কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।পরে উপজেলার ১০ টি প্রাতিষ্ঠানিক জলাশয় ও জলমহালে ৩৩৪ কেজি কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত জন্য বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য অফিসার মোঃ রাশেদ হাসানের সার্বিক ব্যবস্থাপনায় পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন-১) এস এম আবুল বাশার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, সহকারী কমিশনার ( ভূমি) শানজিদা মুস্তারী, বগুড়া সদর উপজেলার সিনিয়র মৎস্য অফিসার মাসুদ রানা সরকার, জেলা মৎস্য অফিসের সহকারী পরিচালক মোঃ মশিউর রহমান, অফিসার ইন চার্জ শহিদুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার আমিনা খাতুন, ভেটেরিনারি সার্জন ডাক্তার তারেক হাসান, সদর খামার ম্যানেজার মাহমুদুল হাসান ও অন্যান্য ব্যক্তিবর্গ।

উপজেলা মৎস্য অফিসার মোঃ রাশেদ হাসান বলেন,বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে বাংলাদেশ আজ বিশ্বের ৪র্থ তম মাছ উৎপাদনকারী দেশে উন্নতি হয়েছে।রাজস্ব বাজেটের আওতায় ১০ টি প্রাতিষ্ঠানিক জলাশয় ও জলমহালে ৩৩৪ কেজি কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।