বাংলাদেশের কৃষকদের জন্য জৈব সার ও পন্য পৌঁছাচ্ছে ফার্মার কিংস

এগ্রিলাইফ২৪ ডটকম: মাটি ও ফসল এর স্বাস্থ্য সুরক্ষায় অঙ্গীকারবদ্ধ ফার্মার কিংস নামের কৃষিভিত্তিক একটি প্রতিষ্ঠান। এ লক্ষ বাস্তবায়নে বগুড়ার শাখরিয়া নামা বালা এলাকায় তরুণ উদ্যোক্তা, মো: আব্দুল আজিজ ফার্মার কিংস প্রতিষ্ঠানটির জন্য সাফল্যের সাথে কাজ করছে। ফার্মার্স কিংস প্রতিষ্ঠান এখন জৈব সারের চাহিদা পূরণে বগুড়া জেলা সহ সারা বাংলাদেশে কৃষকদের সাহায্য করছে।

এক দল দক্ষ কৃষিবিদ টিম দ্বারা কারিগরি সহায়তা প্রদান করে যাচ্ছে ফার্মার কিংস । সারা বাংলাদেশে কৃষক এর হাতে পন্য পৌঁছে দিচ্ছে তাদের লজিষ্টিক নেটওয়ার্কের মাধ্যমে। উৎপাদিত পণ্যের মধ্যে ট্রাইকো কম্পোস্ট ও ভার্মি কম্পোস্ট রয়েছে। এছাড়াও হাড়ের গুঁড়া, শিং কুচি, এগ পাউডার, চা পাতা পাউডার, গোবর সার, ঝিনুক গুঁড়া, কম্বাইন্ড রেডিমিক্স জৈব সার, রেডিমিক্স মাটি, নিমের খৈল, সরিষা খৈল, বাদাম খৈল, মাশরুম (কাচা), মাশরুম শুকনো, ট্রাইকোডার্মা, কেচো, কোকোপিট(রেডী), কোকোপিট ব্লক, তামাক পাতা গুড়া, কুইক কম্পোস্ট এবং অন্যান্য উৎপাদিত পণ্য।

ফার্মার কিংস-এর ব্যবসা সম্প্রসারন সহযোগিতা করছে গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর আরএমটিপি- পোল্ট্রি প্রকল্প। এছাড়া সার্বিক কারিগরি সহযোগিতায় রয়েছে বগুড়া জেলা কৃষি অফিস ও সদর উপজেলা কৃষি অফিস।

ফার্মার কিংস ফেসবুক পেজ লিংক : https://www.facebook.com/farmerkings.fk

ঠিকানা :শাখারিয়া নামাবালা মাটিডালি, বগুড়া । ফোন নাম্বার : ০১৯৪৬-০১০৯৯৯