বর্ণাঢ্য আয়োজনে রাজধানীতে “পোল্ট্রি কুকিং কমব্যাট-২০২৩” চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত

রাজধানী প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে রাজধানীতে “পোল্ট্রি কুকিং কমব্যাট-২০২৩” চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। বিপিআইসিসি এবং ইউ.এস সয়াবিন এক্সপোর্ট এসোসিয়েশন- এর যৌথ উদ্যোগে ধানমন্ডি কনভেনশন হলে আজ বৃহস্পতিবার (৩১ আগষ্ট) চূড়ান্ত পর্বে চ্যাম্পিয়নের মুকুটটি জিতে নেন ফারহানা হোসেন। প্রথম রানারআপ হন রেবেকা সুলতানা এবেং ২য় রানারআপ হন শামিমা সুলতানা।

“পোল্ট্রি কুকিং কমব্যাট-২০২৩” এর চুড়ান্ত পর্বে অংশগ্রহনের জন্য সারাদেশ থেকে অসংখ্য রেসিপি জমা পড়ে। চূড়ান্ত পর্বে অংশগ্রহণকরীরাদের মধ্য থেকে প্রথম পর্ব- ডিসপ্লে রাউন্ড, এ পর্বে প্রত্যেক নির্বাচিত প্রতিযোগী ১টি করে খাবার রান্না করে এনে ভেন্যুতে ডিসপ্লে করেন। এর মধ্য থেকে ১৫ জনকে কুক ওভার রাউন্ডের জন্য নির্বাচিত করা হয়। এ সময় প্রত্যেককে একটি করে শেফ এ্যাপ্রন প্রদান করা হয়। পরে ১৫ জনের মধ্য থেকে ১০ জনকে বাছাই করে শুরু হয় চূড়ান্ত পর্ব।

১০ জন থেকে ৬ জন এবং সেখান থেকে প্রথম, দ্বিতীয়, তৃতীয়। মোট ৬ জনকে পুরস্কৃত করা হয়। প্রথম পুরষ্কার ৪০ হাজার টাকা, দ্বিতীয় পুরষ্কার ৩০ হাজার টাকা, তৃতীয় পুরষ্কার ২০ হাজার টাকা, চতুর্থ পুরষ্কার ১০ হাজার টাকা এবং ৫ম ও ৬ষ্ঠ পুরষ্কার ৫ হাজার টাকা। এছাড়া প্রত্যেক অংশগ্রহণকারিকে সার্টিফিকেট ও মেমেন্টো প্রদান করা হয়।

প্রতিযোগিতায় ৪র্থ, ৫ম এবং ৬ষ্ঠ স্থান অর্জন করেন যথাক্রমে ফোয়ারা ফারহা, কোহিনূর বেগম এবং সায়মা সিদ্দীকা।

বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন ইন্টারন্যাশনাল কালিনারি ইনস্টিটিউট-আইসিআই এর স্বনামধন্য মাস্টার শেফ ডানিয়েল সি. গোমেজ এবং রেড উইন্ডো’র করপোরেট এক্সিকিউটিভ শেফ সাবাবা ইসমাম।

ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন-বাংলাদেশ শাখার সিনিয়র সহ-সভাপতি মোঃ সিরাজুল হক সাধারণ সম্পাদক হিসেবে ডাঃ বিপ্লব কুমার প্রামাণিক বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

দিনব্যাপি এ আয়োজনে মিডিয়া পার্টনার ছিল নেক্সাস টিভি ও দৈনিক সকালের সময়।