৮ ও ৯ ডিসেম্বর বগুড়ায় দুইদিন ব্যাপী ‘বিডিএফএ উত্তরবঙ্গ গরু মেলা’

এগ্রিলাইফ২৪ ডটকম: বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) আয়োজনে আগামী ৮ ও ৯ ডিসেম্বর বগুড়ায় দুইদিন ব্যাপী ‘বিডিএফএ উত্তরবঙ্গ গরু মেলা’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। জেলার টিএমএসএস বিনোদন পার্কে এই মেলা অনুষ্ঠিত হবে। মেলার প্রধান আকর্ষণ হিসেবে থাকবে 'গরুর র‍্যাম্প শো'।

আগামী শুক্রবার এ মেলার উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাংসদ রাগেবুল আহসান রিপু।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বগুড়া ভান্ডার এগ্রো ফার্মের স্বত্বাধিকারী ও উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বয়ক তৌহিদ পারভেজ বিপ্লব। এসময় উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ গরু মেলার সদস্য সচিব অর্ক খান, রাহাত খান, সদস্য রাকিবুল ইসলাম, আতিকা এগ্রো ফার্মের স্বত্বাধিকারী খামারি আব্দুর রহমান, খামারি সাকিব প্রমুখ।

সংবাদ সম্মেলনে তৌহিদ পারভেজ বিপ্লব বলেন, মেলার ১৫০ টির বেশি স্টলে কয়েক’শ খামারি তাদের সেরা গরুগুলো তুলবেন। এ ছাড়াও মেলায় উঠবে আকর্ষণীয় গয়াল, মহিষ, ছাগল, দুম্বা, ভেড়াসহ নানা জাতের পোষা প্রাণী ও পাখি। সেই সাথে মেলার মূল আকর্ষণ হিসেবে গরুর র‍্যাম্প শো অনুষ্ঠিত হবে। মেলায় আড়াইশর মতো খামারি থাকবেন। বিভিন্ন ক্যটাগরিতে মেলায় ৭২ টি পুরস্কার প্রদান করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সচিব ডা. নাহিদ রশিদ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা এমদাদুল হক তালুকদার।

প্রান্তিক খামারীদের জন্য এই মেলা বড় একটি সুযোগ উল্লেখ করে তৌহিদ পারভেহ বিপ্লব বলেন, প্রান্তিক খামারীরা এখানে তার পালন করা প্রতিটি গরু ভালো দামে দেশের স্বনামধন্য খামারিদের কাছে বিক্রি করতে পারবেন। এ মেলা সকল খামারিদের মিলনমেলায় পরিণত হবে। পাশাপাশি সকলের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপিত হবে এই ব্যতিক্রমধর্মী গরু মেলার মাধ্যমে।