ঘাসফুল আরএমটিপি প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করলেন নওগাঁ জেলা প্রানিসম্পদ কর্মকর্তা

এগ্রিলাইফ২৪ ডটকম: ঘাসফুল আরএমটিপি প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করলেন নওগাঁ জেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আবু তালেব। মাঠ পর্যায়ের এসব কার্যক্রম পরিদর্শনকালে তাঁর সাথে উপস্থিত ছিলেন নওগাঁ সদর উপজেলা প্রানিসম্পদ অফিসার জনাব ডাঃ মোঃ আমিনুল ইসলাম ও ঘাসফুল আরএমটিপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক (ভ্যালুচেইন উন্নয়ন) সহ আরএমটিপিএর সকল কর্মকর্তাবৃন্দ।

আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) পরিদর্শনকালে তিনি নওগাঁ সদর উপজেলার বালুডাঙ্গা কাঁচাবাজারের একটি হাইজেনিক ও হালাল পোল্ট্রি চেইন শপ উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন এবং পরামর্শ প্রদান করেন। এসময় চেইনশপ মালিক মোঃ রাজু আহমেদ জেলা প্রানিসম্পদ কর্মকর্তার নিকট ডিএলএস এর সহযোগিতা কামনা করেন।

এ ছাড়াও তিনি নওগাঁ সদরের হাপানিয়া বাজারে মোঃ মিজানুর রহমানের একটি ভ্যাকসিন ক্লিনিক বা ভ্যাকসিন হাব পরিদর্শন করেন ও পরামর্শ প্রদান করেন। এরপর তিনি মহাদেবপুর উপজেলার চৌমাসিয়া শাখা সংলগ্ন নওহাটা মোড়ে একটি হাঁসের হ্যাচারী পরিদর্শন করেন এবং হ্যাচারী মালিক মোঃ সবুজ হোসেনকে কিছু দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদান করেন।

পরিশেষে ডিএলও ঘাসফুল আএমটিপি প্রকল্প অফিসের সভা কক্ষে নতুন ২১ জন এলএসপিদের মাঝে দিক নির্দেশনা মূলক পরামর্শ সহ প্রশিক্ষণের জন্য অনুদান হিসাবে জনপ্রতি প্রথম দফায় ৩০০০.০০( তিন হাজার) টাকা মাত্র প্রদান করেন।