দেশ জুড়ে এসিআই এনিমেল হেলথ-এর জনসচেতনতামূলক No-IBH Liq ক্যাম্পেইন

এগ্রিলাইফ২৪ ডটকম: আজ বুধবার (২৪ জানুয়ারী ) দেশ জুড়ে এসিআই এনিমেল হেলথ এর উদ্যোগে দেশের রেজিস্টার্ড ভেটেরিনারি চিকিৎসক,কন্সাল্ট্যান্ট ও পোল্ট্রি খামারীদের সাথে নিয়ে একযোগে উৎসব মুখর পরিবেশে জনসচেতনতামূলক ক্যাম্পেইন No-IBH Liq দিবস পালন করা হয়েছে।

দেশব্যাপি একই দিনে দেশের বিভিন্ন স্থানে এসিআই এনিমেল হেলথ এর হেড অব বিজনেস ডা. মোহাম্মদ আমজাদ হোসেন, বিজনেস ডিরেক্টর ডা. মোঃ মইনুল ইসলাম, ন্যাশনাল সেলস ম্যানেজার ডা. মোহাম্মদ ফয়সাল ফেরদৌস, মার্কেটিং ম্যানেজার ডা আতিকুর রহমান,ডিজিএম মো: রফিক আহমেদ, প্রোডাক্ট ম্যানেজার জান্নাতুল ফেরদোসৗ, সিনিয়র প্রোডাক্ট এক্সিকিউটিভ মো: আসাদুজ্জামান সহ সারাদেশে কোম্পানির সেলস্ টিমের প্রায় ৬০০ জন কর্মকর্তা আজকের এই ক্যাম্পেইন এ অংশগ্রহণ করেন।

তারা বলেন, পোল্ট্রিতে ইনক্লুশন বডি হেপাটাইটিস রোগ (আইবিএইচ) এর কারণে সারাদেশে বিশেষ করে ব্রয়লার খামারীরা ভীশন ভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর জন্য এখন পর্যন্ত কোন অনুমোদিত ভ্যাকসিন নাই এবং প্রতিকারের কোন সুব্যবস্থাও ছিল না।

পোল্ট্রি বিশেষজ্ঞরা বলেন, এসিআই এনিমেল হেলথ সব সময় নিত্য নতুন প্রডাক্ট নিয়ে অগ্রণী ভূমিকা পালন করে। এরই ধারাবাহিকতায় এবার পোল্ট্রি শিল্পের গুপ্ত ঘাতক আইবিএইচ রোগ নিয়ন্ত্রণে এসিআই নিয়ে এসেছে বিভিন্ন উপাদানের সুষম মিশ্রণে তৈরী No-IBH Liq যা এই রোগের প্রতিকার ও সহায়ক চিকিতসায় গুরুত্বপূর্ণ ভূমীকা রাখবে। এসময় বক্তারা এটা কি কি উপাদান দিয়ে তৈরি, ব্যবহার করার উপকারিতা, প্রয়োগবিধি ইত্যাদি সম্পর্কে বিশদ ব্যাখ্যা করেন।

আইবিএইচ এর এই মহামারির সময়ে এসিআই এনিমেল হেলথ এর যুগোপযোগী ও সাশ্রয়ী মূল্যে সমাধান পেয়ে ভেটেরিনারী চিকিৎসক ও খামারিরা অত্যন্ত খুশি হন।

দেশের পোল্ট্রি খামারি এবং পোল্ট্রি সেক্টরের সাথে জড়িত বিশেষজ্ঞ সুধীজনরা মনে করেন, এসিআই এনিমেল হেলথ এর- এ পণ্যটি অত্যন্ত সুলভ মূল্যে বাজারজাত করছে কাজেই খামারীরা এ পণ্যটি ব্যবহার করে একদিকে যেমন রোগ প্রতিরোধ করতে পারবেন অন্যদিকে উৎপাদন খরচ কম রেখে ব্রয়লার উৎপাদন করতে পারবেন।