ফিস ফিড তৈরীতে সয়াবিন মিলের বিকল্প সমাধান" HI-PRO DDGS"

রাজধানী প্রতিনিধি: বর্তমান বাজারে ফিড উৎপাদনের অন্যতম কাঁচামাল সয়াবিন মিলের উচ্চমূল্যের কারণে মাছের খামারিরা দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। তবে আশার কথা হলো মাছ চাষীদের চাহিদার কথা মাথায় রেখে ম্যাকডোনাল্ড ক্রপস্ বাজারে নিয়ে এসেছে “হাইপ্রো ডিডিজিএস”। বর্তমান বাজারে সয়াবিন মিলের উচ্চমূল্যের কারণে এই প্রোটিন ব্যাবহার করে মাছের খামারিরা ভালো মানের ফিশ ফিড তৈরি করছে। অন্যদিকে খামারিরা ফিশ ফিডের দামও কিছুটা কমানোর সুযোগ পাচ্ছেন বলে জানান কোম্পানীর দায়িত্বশীলরা।

USA থেকে সরাসরি আমদানীকৃত হাইপ্রো ডিডিজিএস হলো মাছের খাদ্যে ব্যবহার্য অধিক হজমযোগ্য উদ্ভিজ্য প্রোটিন। এটি পরীক্ষিত মাছের খাবার হিসেবে দেশের বৃহৎ ফিডমিলগুলোতে নিয়মিত ব্যবহৃত হয়ে আসছে। এটি মাছের খাবারের একটি অপরিহার্য উপাদান যা ব্যবহার করে ফিড মিল এবং মৎস্য খামারিরা বর্তমানে অনেক লাভের মুখ দেখছেন।

হাইপ্রো ডিডিজিএস উচ্চমানের উদ্ভিজ্য প্রোটিন, যা সকল ধরনের মাছের খাদ্যে ব্যবহার করা হয়। বিভিন্ন প্রকার উদ্ভিজ্য শস্যদানা হতে প্রস্তুতকৃত এর প্রোটিন অনুপাত ৪৪-৪৫%। পুষ্টিমান বিশ্লেষণ করে দেখা যায় এটিতে রয়েছে উচ্চমানের প্রোটিন, ফ্যাট বা চর্বি এবং ভিটামিন, যা সকল মাছের অপরিহার্য উপাদান। খামারির মাছ চাষের ৬০ ভাগ টাকা খরচ হয় ফিশ ফিডে। সুতরাং হাইপ্রো ডিডিজিএস ই হতে পারে একমাত্র সমাধান।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ :
MCDONALD CROPS
Neel Parul, Sector- 4, Uttara, Dhaka-1230
+88 01795-000058