ঢাকায় ইস্ট ওয়েস্ট সীড বাংলাদেশ প্রাইভেট লিমিটেড-এর নতুন কর্পোরেট অফিস উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম: নেদারল্যান্ড ভিত্তিক বিশ্বের অন্যতম শীর্ষ সবজি বীজ গবেষণা, উৎপাদন এবং বাজারজাতকারী প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট সীড বাংলাদেশ প্রাইভেট লিমিটেড ঢাকায় তাদের নতুন কর্পোরেট অফিস উদ্বোধন করেছে । এ উপলক্ষে গত মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Mr Thijs Woudstra, চার্জ দ্যা অ্যাফেয়ার্স, অ্যাম্বেসি অব দ্যা কিংডম অব দি নেদারল্যান্ডস, ঢাকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আবু জোবায়ের হোসেন বাবলু, ডিরেক্টর জেনারেল সীড উইং, কৃষি মন্ত্রনালয়। আরো উপস্থিত ছিলেন, ড: আখতার হোসেন খান, প্রধান বীজতত্ত্ববিদ, সীড উইং, কৃষি মন্ত্রনালয়; ড: এফ এইচ আনসারি, প্রেসিডেন্ট এগ্রিবিজনেস, ড: আলী আফজাল, ম্যানেজিং ডিরেক্টর, কৃষিবিদ গ্রুপ।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট সীড এর রিজিওনাল ডিরেক্টর, এশিয়া, হ্যাংক হারমানস এবং রিজিওনাল ফিন্যান্স হেড (ভারত ও বাংলাদেশ) মিস ক্যানিয়াকর্ণ মনোরাট। এছাড়াও দেশের বীজ শিল্প, বিভিন্ন উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান এবং ব্যাংকিং সেক্টরের গন্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইস্ট ওয়েস্ট সীড বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার জনাব মোস্তফা কামাল অনুষ্ঠান সঞ্চালনা করেন এবং আগত অতিথিবৃন্দকে স্বাগত জানান।

ইস্ট ওয়েস্ট সীড গ্রীষ্মপ্রধান সবজি বীজের ক্ষেত্রে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় বীজ প্রতিষ্ঠান যারা Excess to Seed Index কর্তৃক ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত পরপর ৩ বছর বিশ্বের ১ নং বীজ কোম্পানীর স্বীকৃতিপ্রাপ্ত। ২০১৯ সালের ওয়ার্ল্ড ফুড প্রাইস লরিয়েট ড. সাইমন এন গ্রুট কর্তৃক ১৯৮২ সালে ইস্ট ওয়েস্ট সীড তার যাত্রা শুরু করে। ইস্ট ওয়েস্ট সীড ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের দোরগোড়ায় উন্নত বীজের পাশাপাশি Knowledge Transfer টিমের মাধ্যমে উন্নত চাষাবাদ ও জলবায়ু সহিঞ্চু কৃষি প্রযুক্তি সম্পর্কেও প্রশিক্ষণ দিয়ে আসছে।

অনুষ্ঠানে আগত সম্মানিত অতিথিবৃন্দ আশা করেন যে ইস্ট ওয়েস্ট সীড এর নতুন অফিসের মাধ্যমে বাংলাদেশের কৃষকদের সহজেই আরও উন্নত জাতের সবজি বীজ সরবরাহ করতে পারবে। প্রধান অতিথি ফিতা কেটে এবং পরে অতিথিবৃন্দ কেক কাটার মাধ্যমে ইস্ট ওয়েস্ট সীড বাংলাদেশ প্রাইভেট লিমিটেড এর নতুন অফিস এর শুভ উদ্বোধন করেন।

Office Address:
Bay’s Park Height (8th Floor)
Road no# 9, House no# 2
Dhanmondi, Dhaka.