আনন্দঘন পরিবেশে প্রথম বারের মতো অনুষ্ঠিত হলো বাফিটার ফ্যামিলি নাইট

নিজস্ব প্রতিবেদক: ব্যাপক উৎসাহ, উদ্দীপনা, জাঁকজমক ও আনন্দঘন পরিবেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টাস এন্ড ট্রেডার্স এসোসিয়েশনের (বাফিটা) ফ্যামিলি নাইট। শুক্রবার (৮ মার্চ ২০২৪) রাজধানী ধানমন্ডি ক্লাবে এ অনুষ্ঠানে অংশ নেন বাফিটার পরিবারের সদস্যরা। ফ্যামিলি নাইটের বিশেষ আকর্ষণ ছিল রাফেল ড্র।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোহাম্মদ রেয়াজুল হক, পরিচালক (প্রশাসন) ডাঃ মলয় কুমার শূর, পরিচালক (হিসাব, বাজেট ও নিরীক্ষা শাখা) ড. মোঃ আবু সুফিয়ান এবং পরিচালক (উৎপাদন) পরিচালক ড. এ. বি. এম. খালেদুজ্জামান-এর উপস্থিতি আয়োজনটিকে আরো বর্ণিল করে তোলে।

অনুষ্ঠানে এনিম্যাল হেলথ্ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ -এর সভাপতি জনাব সায়েম উল হক এবং মহাসচিব মোহাম্মদ আফতাব আলম। বাংলাদেশ অ্যাকোয়া প্রোডাক্ট কোম্পানীজ অ্যাসোসিয়েশন (বাপকা) এর সভাপতি মুহাম্মাদ হাবিবুর রহমান, সহ-সভাপতি সনাতন ঘোষ সহ অন্যান্যদের উপস্থিতি অনুষ্ঠানটিকে প্রানবন্ত করে তোলে।

ফ্যামিলি নাইটে অংশ নিয়ে ভীষণ খুশি এ পরিবারের সদস্যরা। অনুভূতি জানতে চাইলে অনুষ্ঠাতে আগত Optrium এর ম্যানেজিং ডিরেক্টার মেহেরুন্নেসা সাথী ও চীফ এক্সিকিউটিভ অফিসার জাহিদুল ইসলাম বলেন, প্রথম বারের মতো আয়োজিত বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টাস এন্ড ট্রেডার্স এসোসিয়েশনের (বাফিটা)-এর ফ্যামিলি নাইটে আসতে পেরে খুবই ভালো লাগছে। এই অনুষ্ঠানের আসার কারণে বাফিটার সাথে জড়িত প্রতিটি পরিবারের সাথে পরিচিত হতে পারলাম। ব্যবসার পাশাপাশি এই ধরণের আয়োজন নিজেদের মধ্যে আত্নিক সম্পর্ক তৈরি করতে সাহায্য করবে।

অনুষ্ঠানে স্বপরিবারে এসেছেন বাফিটারর সদস্য দীপা নাথ তারা বলেন, ফ্যামিলি নাইটে এসে খুবই ভালো লাগছে। এ ধরণের আয়োজনের জন্য আয়োজককের ধন্যবাদ জানাচ্ছি।

বাফিটার মহাসচিব জয়ন্ত কুমার দেব বলেন, পরিবার ছাড়া কারো অস্তিত্ব চিন্তাই করা যায় না। পরিবারই আমাদের সবার আগে। আমরা কি করছি, কি ব্যবসা করছি তা পরিবারের সবারই জানা উচিত। পরিবারের মানুষদের অনুপ্রাণিত করতেই এ ধরণের আয়োজন করা।

বাফিটার সভাপতি আমিরুল ইসলাম ভূইয়া বলেন, দীর্ঘদিন ধরে বাফিটা প্রাণিজ (পোল্ট্রি, ডেইরি ও মৎস্য) খাদ্যের অত্যাবশকীয় উপকরণ সামগ্রী সরবরাহ করে যাচ্ছে। তবে প্রথমবারের মতো ফ্যামিলি নাইট আয়োজন করতে পেরে আমরা ভীষণ খুশি, একই সাথে এই সংগঠনের পরিবারে সকল সদস্য সবাইও অত্যন্ত খুশি। বাফিটার কোষাধ্যক্ষ মো. খোরশেদ আলম বলেন, এ ধরনের মিলন মেলার কারণে সবাই একত্রিত হওয়ার সুযোগ পেলাম। এটা আমাদের জন্য সৌভাগ্যের বিষয়।

বাফিটা’র সাংগঠনিক সম্পাদক জনাব আলতাফ হোসেন বিশ্বাস বলেন, বাফিটার মাধ্যমে আমাদের এ সেক্টরের সবার সাথে অর্থনৈতিক সর্ম্পকের বাহিরেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হলো। প্রত্যেকের পরিবারের সাথে মেশার সুযোগ হলো। ভবিষ্যতেও এ ধরণের আয়োজন অব্যাহত থাকবে। বাফিটার প্রচার সম্পাদক আব্দুর রহমান বলেন, ফ্যামিলি নাইটের মধ্যে নিজেদের মধ্যে আরো শক্তিশালী বন্ধন তৈরি হলো। যা প্রত্যেকের সাথে প্রত্যেকের সৌহার্দ্য তৈরি করবে। জহির গ্রুপের ম্যানেজিং ডিরেক্টার জহিরুল ইসলাম বলেন, মানুষ সামাজিক জীব। নিজেদের সামাজিক বন্ধন দৃঢ় করতে এ ধরণের অনুষ্ঠান বিশেষভাবে সহযোগিতা করবে।

ফ্যামিলি নাইটের বিশেষ আকর্ষণ ছিল রাফেল ড্র এতে প্রথম পুরস্কার জিতে নেন এনাম হ্যাচারী এন্ড ফিডস্-এর ম্যানেজিং ডিরেক্টর জনাব এনামুল হক মোল্লা।