জেসন ফার্মাসিউটিক্যালস্-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সলিমুল্লাহ আর নেই

রাজধানী প্রতিনিধি: জেসন ফার্মাসিউটিক্যালস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সলিমুল্লাহ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। বার্ধক্য জনিত কারণে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত ২টায় তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বৎসর। দেশের ঔষধ শিল্পে ব্যাপক অবদান রাখা গুণী ব্যক্তিত্ব মোহাম্মদ সলিমুল্লাহ স্ত্রী, এক পুত্র, তিন কন্যা, নাতি-নাতনি ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের প্রথম জানাজা আজ রবিবার (৩০ এপ্রিল) বাদ যোহর রাজধানীর সোবহানবাগ মসজিদে অনুষ্ঠিত হয় এরপর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় ধানমন্ডি আহসানিয়া মিশন কার্যালয়ে। বিকাল সাড়ে তিনটায় তেজগাঁওয়ে তার প্রতিষ্ঠিত জেসনের ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। আগামীকাল সোমবার (১ মে) বাদ জোহর সাতক্ষীরা নলতায় আহসানিয়া মিশনে অবস্থিত খান বাহাদুর আহসানুল্লাহ মাজারের পাশে বাদ যোহর জানাজা শেষে মরহুমকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

মরহুম মোহাম্মদ সলিমুল্লাহ মানুষের ঔষধের পাশাপাশি পোল্ট্রি-ডেয়রী সেক্টরে ব্যাপক অবদান রেখে গেছেন। বিশেষ করে ৯০-এর দশকে যখন পোল্টি শিল্প ধীরে ধীরে পথ চলা শুরু করে তখন তিনি Jayson Agrovet Ltd. -এর ব্যানারে প্রাণিজ পুষ্টি উৎপাদনে বেশ সক্রিয়ভাবে এ সেক্টরের কল্যানে কাজ করেছেন।

এদিকের মরহুমের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পোল্ট্রি ডেইরি শিল্পের লোকজনদের মাঝে এক শোকের ছায়া নেমে আসে। সকলেই মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন। মহান রাব্বুল আলামিন মরহুমকে জান্নাত নসিব করুন।- আমীন