কর্মসংস্থান ব্যাংক-এর পরিচালনা বোর্ডে পরিচালক ও চেয়ারম্যান পদে নিয়োগ পেলেন সাবেক সচিব মোঃ সায়েদুল ইসলাম

এগ্রিলাইফ প্রতিনিধি: অবসরপ্রাপ্ত কৃষি সচিব মোঃ সায়েদুল ইসলামকে কর্মসংস্থান ব্যাংকের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে ২ (দুই) বছর মেয়াদে নিয়োগ দিয়েছে অর্থমন্ত্রণালয়। কর্মসংস্থান ব্যাংক আইন, ১৯৯৮ এর ধারা ৯(১)(ক) ও ১০ (১) অনুযায়ী কর্মসংস্থান ব্যাংক-এ মোঃ সায়েদুল ইসলামকে এ পদে প্রদান করা হয়। তিনি মোঃ নূরুল আমিন, সিনিয়র সচিব (অবসরপ্রাপ্ত)-এর স্থলাভিষিক্ত হবেন।

মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে বুধবার (১০ মে) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নির্দেশনা জারি কারা হয়। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, কর্মসংস্থান ব্যাংক হচ্ছে বাংলাদেশের একটি রাষ্ট্রায়ত্ত অ-তফসিলী ব্যাংক। গ্রাম্য এলাকার মানুষের আয় বাড়ানোর লক্ষ্যে এই ব্যাংক প্রতিষ্ঠিত হয়। ব্যাংকটি বেকারদের অর্থ সহায়তা দিয়ে ক্ষুদ্র শিল্প গড়ে তুলতে উৎসাহিত করে। দেশের ক্রমবর্ধমান বেকার যুবক ও যুব মহিলাদের আত্ম-কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ঋণ সহায়তা প্রদানের জন্যে ১৯৯৮ সালে এ ব্যাংকটি প্রতিষ্ঠিত হয়।