বাকৃবিতে ন্যাশনাল ক্যারিয়ার কার্নিভেল ৯ ও ১০ জুন

বাকৃবি প্রতিনিধি: আগামী ৯ ও ১০ জুন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রথম বারের মতো ন্যাশনাল ক্যারিয়ার কার্নিভেল অনুষ্ঠিত হতে যাচ্ছে । বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়নমূলক সংগঠন বাকৃবি ক্যারিয়ার ক্লাব (বাউসিসি) ওই কার্নিভেলের আয়োজন করেছে। ক্যারিয়ার কার্নিভেল প্রায় ৪০টির বেশি কোম্পানি অংশগ্রহণ করবে বলে জানা যায়। প্রচারণার জন্য বাকৃবি, আনন্দমোহন কলেজ, মমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ, কলেজ অফ বিজনেস সায়েন্স এন্ড টেকনোলজি(সিবিএসটি ) ক্যাম্পাসগুলোতে পোস্টার লাগানো হয়েছে।

জানা যায়, দুদিন ব্যাপী আয়োজিত ন্যাশনাল ক্যারিয়ার কার্নিভেলকে ২টি অংশে বিভক্ত করা হয়েছে। ১ম দিন সেশন ও সেমিনার অনুষ্ঠিত হবে। যেখানে গবেষণা ও বিদেশে উচ্চ শিক্ষা, কর্পোরেট জব, সরকারি জব, লিডারশীপ ও গুণগতমান মান উন্নয়ন এবং শিক্ষার্থীদের নিজেদের মধ্যে সক্ষমতা তৈরির বিষয়ে বক্তব্য রাখবেন টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক, এফএও এর ন্যাশনাল টেকনিক্যালি এডভাইজর ফর ওয়ান হেলথের লাইফ স্কিলস কোচ অধ্যাপক মাহামুদুল হাসান শিকদার, ডন সামড্যানি ফ্যাসিলিট্যাশনের প্রতিষ্ঠাতা সামড্যানি ডন, পারটেক্স স্টার গ্রুপের হেড অব বিজনেজ সায়দুল আজহার সারোয়ার, এসিআই মোটরস্র-এর এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস এবং মিনিস্ট্রি ও ফরেইন অ্যাফেয়ারর্সের এ্যাসিসটেন্ট সেক্রেটারি সৌরভ দাস গুপ্তা বিজয়সহ আরোও অনেকে। ১ম দিনের এ অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

২য় দিন (১০ জুন) প্রায় ৪০ টির মতো কোম্পানী এবং গ্রাজুয়েটের সমন্বয়ে একটি জব ফেয়ার অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে অংশগ্রহণের জন্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে।

এই জব ফেয়ারটি বিশ্ববিদ্যালয়ের জিমন্যাশিয়ামের মাঠে অনুষ্ঠিত হবে। এসিআই, বায়ার, স্কয়ার, সিপি ফুড বাংলাদেশসহ আরো অনেক কোম্পানি অংশ নিবে। জব ফেয়ারের দিনও পরিচয়পত্র জমা দেওয়ার সুযোগ রয়েছে। অনুষ্ঠানটির প্রচারনার জন্যে ক্যাম্পাস ও ময়মনসিংহের বিভিন্ন জায়গায় পোস্টারিং করা হয়েছে। এ কার্নিভেলে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে এগ্রিলাইফ২৪ ডট কম।

এবিষয়ে বাউসিসির সাধারণ সম্পাদক আবিদুর রহমান খান বলেন, বাকৃবিতে এই প্রথম অনেকগুলো কোম্পানি নিয়ে জব ফেয়ার হতে যাচ্ছে । বাকৃবির গ্র্যাজুয়েটদেরকে জব সেক্টরের সাঙ্গে পরিচয় করিয়ে দেওয়াই আমাদের লক্ষ্য। সামনে আরও ভালো কিছু করার লক্ষে কাজ করবে বাউসিসি।