কক্সবাজারে অনুষ্ঠিত হয়ে গেল এসিআই ক্রপ কেয়ার এর পরিবেশক সম্মেলন-২০২৩

এগ্রিলাইফ২৪ ডটকম: বৃহস্পতিবার (৩ আগস্ট) কক্সবাজারে অনুষ্ঠিত হয়ে গেল এসিআই ক্রপ কেয়ার এর পরিবেশক সম্মেলন-২০২৩। দেশের খাদ্য নিরাপত্তায়, ফসলের সুরক্ষা ও বালাই ব্যবস্থাপনার পথিকৃৎ এসিআই ক্রপ কেয়ার কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসিআই ফর্মুলেশনস্‌ লিমিটেডের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক জনাবা সুষ্মিতা আনিস। অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় ২৫০ জন পরিবেশকের পাশাপাশি প্রতিষ্ঠানটির সেলস ও মার্কেটিং বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জনাবা সুস্মিতা আনিস তাঁর উদ্বোধনী ভাষণে উপস্থিত পরিবেশকদের কোম্পানির গুরুত্বপূর্ণ ব্যবসায়িক চ্যানেল পার্টনার হিসেবে অভিহিত করেন। এসিআই ক্রপ কেয়ার এর পণ্য দেশের প্রতিটি প্রান্তে তথা কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেয়ার উল্লেখযোগ্য ভূমিকা রাখার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি পরিবেশকদের সামাজিক ও ব্যবসায়িক উন্নয়নে কোম্পানির পূর্ণ সহযোগিতার আশ্বাস পূণব্যক্ত করেন। তিনি বলেন ব্যবসায়িক মুনাফা অর্জন ছাড়াও এসিআই ক্রপ কেয়ার দেশের কৃষি ও কৃষকের ভাগ্য উন্নয়নের জন্য নিরন্তর কাজ করে যাচ্ছে; এবং এই কর্মকান্ডে এসিআই ক্রপ কেয়ার ও পরিবেশকদের মধ্যকার এই অংশীদারিত্বের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এসিআই ক্রপ কেয়ারের চিফ অপারেটিং অফিসার জনাব ডঃ মুকতার আহমেদ সরকার বলেন, দেশের কৃষি ও আর্থ সামাজিক পরিবর্তনের সাথে সাথে পরিবেশকগণ যে সকল চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছেন সেসব চ্যালেঞ্জ মোকাবেলায় এসিআই ক্রপ কেয়ার প্রতিশ্রুতিবদ্ধ। এই চ্যালেঞ্জ মোকাবেলা করে আমরা সময়মতো আপনাদের হাতে এসিআই ক্রপ কেয়ারের গুণগতমান সম্পন্ন পণ্য তুলে দিচ্ছি। আমরা বিশ্বমানের আধুনিক ‘রিসার্চ সেন্টার’ প্রতিষ্ঠিত করেছি। এই সেন্টারের মাধ্যমে দেশে গুনগত মানের কৃষি উপকরণ নিশ্চিত করন এবং এসিআই ক্রপ কেয়ারের পাশাপাশি দেশের সামগ্রিক কৃষি খাতের উন্নয়নে ইতিবাচক পরিবর্তন আসবে বলে মনে করি। এছাড়া দেশের সামগ্রিক খাদ্য নিরাপত্তার স্বার্থে আমাদের আন্তরিক প্রচেষ্টায় পরিবেশকদের সহযোগিতা ও অংশগ্রহণ একান্ত ভাবে কামনা করেন ডঃ মুকতার আহমেদ সরকার।

তিন দিনব্যাপী এই সম্মেলনে সারাদেশের মধ্যে শীর্ষ পর্যায়ের প্রায় ২৫০ জন পরিবেশকদের জন্য কক্সবাজারের একটি পাঁচ তারকা হোটেলে দুইরাত অবস্থান, জেলা টুরিস্ট স্পট সমূহে ভ্রমণ ও রাতে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তন্মধ্যে ৪৮ জন পরিবেশককে আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে সর্বোচ্চ অবদানের জন্য কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক বিশেষভাবে পুরস্কৃত করেন।

উক্ত অনুষ্ঠানে এসিআই ক্রপ কেয়ার এর জেনারেল ম্যানেজার মার্কেটিং-জনাব আব্দুর রহমান, জেনারেল ম্যানেজার- R & D জনাব সুবীর চৌধুরী, জেনারেল ম্যানেজার-সেলস্‌ জনাব হুমায়ুন কবির এবং জেনারেল ম্যানেজার ইনস্টিটিউশনাল বিজনেস জনাব গিয়াস উদ্দিন আহমেদ পরিবেশকদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য প্রদান করেন।

সবশেষে এসিআই ক্রপ কেয়ারের চিফ অপারেটিং অফিসার জনাব ডঃ মুক্তার আহমেদ সরকার আগামী বছরগুলোতে সবার সমৃদ্ধি কামনা করে ও ধন্যবাদ জানিয়ে পরিবেশক সম্মেলন ২০২৩ এর সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য যে, এসিআই ক্রপ কেয়ার হচ্ছে এসিআই ফর্মুলেশনস্‌ লিমিটেডের একটি ব্যবসায়িক পরিশাখা। এটি মূলত পরিবেশবান্ধব বালাইনাশক, কীটনাশক, আগাছা নাশক, ছত্রাক নাশক এবং জৈব বালাইনাশক নিয়ে কাজ করে।