এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ও ইউনিভার্সিটি অব আলগারভ,পর্তুগাল-এর মাঝে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

এগ্রিলাইফ২৪ ডটকম: সম্প্রতি এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) ও ইউনিভার্সিটি অব আলগারভ,পর্তুগাল-এর মধ্যে "Memorandum of Understanding (MoU)" স্বাক্ষরিত হয়েছে।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এর পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান এবং University of Algarve, Portugal-এর পক্ষে স্বাক্ষর করেন Professor Dr. Paulo Aguas, Rector, University of Algarve, Portugal Ges Professor Dr. Efigenio Rebelo, Dean, Faculty of Economics , University of Algarve, Portugal.

উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে Prof. Andrew Lambrou Charalambous, Honorary Advisor, EBAUB এবং University of Algarve, Portugal এর Professor Dr. Paulo Aguas, Rector, University of Algarve, Portugal উপস্থিত ছিলেন। চুক্তির মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে শিক্ষক, শিক্ষার্থী বিনিময় সহ যৌথ উদ্যোগে গবেষণা, সেমিনার ও ওয়ার্কশপের অনন্য সুযোগ সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, আলগারভ বিশ্ববিদ্যালয় হল পর্তুগালের একটি সরকারী বিশ্ববিদ্যালয়। যা পর্তুগালের দক্ষিণ অংশে অন্যতম পর্যটন অঞ্চলে অবস্থিত।