বাকৃবির অধ্যাপক ড. মোঃ আব্দুল কাফি'র মৃত্যুতে বাকৃবি ভিসির শোক

দীন মোহাম্মদ দীনু: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর ভেটেরিনারি অনুষদের মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগের অধ্যাপক ড. মোঃ আব্দুল কাফি মৃত্যুতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী বলেন, গত ৫ জানুয়ারি অধ্যাপক ড. আব্দুল কাফি মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে ময়মনসিংহ হাসপাতালের ভর্তি হন। পরে তাকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালে লাইফ সাপোর্টে রেখে মস্তিস্কে অপারেশন করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯ জানুয়ারি দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

অধ্যাপক ড. মোঃ আব্দুল কাফি এর অকাল প্রয়াণে দেশ একজন ক্ষণজন্মা শিক্ষাবিদ, দক্ষ ভেটেরিনারিয়ান ও নিবেদিতপ্রাণ গবেষককে হারালো।

তিনি আরও বলেন, চমৎকার শিক্ষা জীবনের অধিকারী ড. কাফি জীবনের শেষ দিন পর্যন্ত এ দেশের মানসম্মত আধুনিক ভেটেরিনারি শিক্ষার জন্য নিরলসভাবে কাজ করে গেছেন। মূত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। তার অকাল প্রয়াণে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী,কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ গভীরভাবে মর্মাহত ও শোকাহত।

ভাইস-চ্যান্সেলর শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।