বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি রফিকুল সাধারণ সম্পাদক আসাদুজ্জামান

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জয় লাভ করেছেন বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালি দলের প্রার্থী। মঙ্গলবার (৩০ জানুয়ারি) অনুষ্ঠিত শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বায়োলজি ও জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদার এবং সাধারণ সম্পাদক পদে কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান সরকার নির্বাচিত হয়েছেন।বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের প্রধান প্রিজাইডিং অফিসার অধ্যাপক ড. মুহাম্মদ আসলাম আলী।

তিনি জানান, নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদার ১৪৮টি ভোট পেয়ে তার নিকটতম প্রতিদন্দ্বী গণতান্ত্রিক শিক্ষক ফোরামের একাংশের প্যানেলের সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. মো. আখতার হোসেন চৌধুরীকে (১৪২)পরাজিত করেন। এছাড়া গণতান্ত্রিক শিক্ষক ফোরামের আরেক অংশের প্যানেলের সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান পেয়েছেন ১৩৯ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ১৫১টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান সরকার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গণতান্ত্রিক শিক্ষক ফোরামের দুই প্যানেলের প্রার্থী অধ্যাপক ড. মো. রমিজ উদ্দিন ও ড. মো. রফিকুল আলম পেয়েছেন যথাক্রমে ১৪৯ ভোট ও ১৩৬ ভোট।

শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি পদে অধ্যাপক ড. মো. সাইদুর রহমান, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. চয়ন কুমার সাহা, যুগ্ম সম্পাদক-১ পদে অধ্যাপক ড. তানভীর রহমান, যুগ্ম সম্পাদক-২ পদে মো. সাদাকাতুল বারি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ড. মো. আরিফ সাকিল, তথ্য-প্রযুক্তি ও প্রচার সম্পাদক পদে ড. খালিদ মাহমুদ, সমাজকল্যাণ সম্পাদক পদে ড. মরিয়ম নির্বাচিত হয়েছেন। এছাড়াও সদস্য পদে অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন-২, অধ্যাপক মুহাম্মদ জাভিদুল হক ভূঞাঁ, অধ্যাপক ড. ফৌজিয়া সুলতানা, অধ্যাপক ড. মাহফুজা বেগম, অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেন এবং শেখ মোহাম্মদ সায়েম নির্বাচিত হয়েছেন।