নানা আয়োজনে শেকৃবিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

শেকৃবি প্রতিনিধি: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। আজ রবিবার (১৭ মার্চ) সকাল ১০টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বেলুন উড়ানোর মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। এরপর সকাল ১০টা ৪০মিনিটে প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূ্ঁইয়া।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেকৃবি'র প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. অলোক কুমার পাল, ট্রেজারার অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডিন অধ্যাপক ড. মো: আব্দুর রাজ্জাক, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আলী, ফিশারিজ, একোয়াকালচার এন্ড মেরিন সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আসিফ ওয়ারেস নেওয়াজ, গবেষণা পরিচালক অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান খান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো: ফরহাদ হোসেন, বহিরাঙ্গন কার্যক্রম এর পরিচালক অধ্যাপক ড. শরমিন চৌধুরী , প্রক্টর অধ্যাপক ড. মো: হারুন-উর-রশিদ, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

এরপর বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে সকাল ৯টা ১৫মিনিটে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বাদ আসর কেন্দ্রীয় ও স্টাফ কোয়ার্টার মসজিদে মিলাদ ও দোয়া আয়োজন করা হয়েছে।