বাকৃবিতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত

দীন মোহাম্মদ দীনু।। মহান স্বাধীনতা দিবস ২০২৩ উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে ১৩ মার্চ ২০২৩ সোমবার শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে সকাল ১০ঃ৩০ ঘটিকায় আলোচনা সভা ও বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বীর মুক্তিযোদ্ধা শব্দসৈনিকবৃন্দের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বাকৃবির কৃষিতত্ত্ব বিভাগের সহকারী প্রফেসর ড. ফাহমিদা আক্তার ও প্যারাসাইটোলজি বিভাগের লেকচারার ডাঃ নুসরাত নওরীন সোহানা এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান জনাব মোঃ সোহরাব হোসাইন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক, সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর, ঢাকা বিশ্ববিদ্যালয় ও স্বাধীন বাংলা বেতার কর্মী পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. নাসরীন আহমাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা এবং স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়ার লক্ষে সকলকে এক যোগে কাজ করার আহবান জানান।

জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি এবং ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান । উপস্থিত ছিলেন বাকৃবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ মো অলিউল্লাহ, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড মুহাম্মদ জিয়াউল হক, আমরা মুক্তিযোদ্ধার সন্তান বাকৃবি প্রতিষ্ঠানিক কমান্ড এর সভাপতি এফ এম আনোয়ার হোসেন বাবু , মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম। এসময় বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ।

পরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের সদস্য এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বীর মুক্তিযোদ্ধা ও আমন্ত্রিত অতিথিদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয় । সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, মুক্তিযোদ্ধা ও পরিবারের সদস্য ও শিক্ষার্থীবৃন্দগণ উপস্থিত ছিলেন।