“বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কৃষকের কল্যাণে দৃঢ় চিত্তে কাজ করে যাচ্ছেন কৃষকরত্ন শেখ হাসিনা”-কৃষিবিদ সমীর চন্দ

এগ্রিলাইফ২৪ ডটকম: মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ ২১ মে ২০২৩ ইং রবিবার, বিকাল ৩ ঘটিকায় বসুরহাট পৌরসভা অডিটোরিয়ামে বাংলাদেশ কৃষক লীগ নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলা শাখা’র উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ কৃষক লীগের সংগ্রামী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোম্পানীগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধঅ আবুল বাসার।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ কৃষক লীগের সংগ্রামী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই জন্ম হয়েছে একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের। বাংলাদেশ এবং বাঙালি জাতিকে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর অনেক স্বপ্ন ছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন, একটি ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত বাংলাদেশের। বাংলাদেশ একটি কৃষি নির্ভর দেশ। এদেশের ৮০ ভাগ মানুষ কৃষক। বঙ্গবন্ধু অনুধাবন করেছিলেন কৃষকের ভাগ্য উন্নয়ন করতে না পারলে, প্রকৃতপক্ষে দেশের উন্নয়ন করা সম্ভব নয়। তাইতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালের ১০ ই জানুয়ারি দেশে ফিরে সর্বপ্রথম কৃষকের ভাগ্যের উন্নয়নের জন্য ১৯ এপ্রিল ১৯৭২ সালে গঠন করলেন বাংলাদেশ কৃষক লীগ। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কৃষকের কল্যাণে দৃঢ়চিত্তে কাজ করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা কৃষকরত্ন শেখ হাসিনা।

এসময় কৃষকদের মাঝে বিনামূল্যে ১০০ জন কৃষকের মাঝে হাইব্রিড ধানবীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোস্তফা কামাল চৌধুরী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কম্পানিগঞ্জ পৌরসভার মেয়র উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্জা আবদুল কাদের, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, হিজবুল বাহার রানা, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডাঃ মজিবুর রহমান মিয়াজী, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোশারেফ হোসেন আলমগীর. কম্পানিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, নোয়াখালী জেলা কৃষক লীগের সভাপতি অধ্যাপক এনামুল হক, সাধারণ সম্পাদক এডভোকেট আলমাস খান সহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ।