বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে শেকৃবিতে আলোচনা সভা অনুষ্ঠিত

ক্যাম্পাস প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি উদযাপন উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আজ ২৩ মে ২০২৩ (মঙ্গলবার) প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি'র প্রো-ভাইস-চ্যান্সেলর (দায়িত্ব প্রাপ্ত ভাইস-চ্যান্সেলর) অধ্যাপক ড. অলোক কুমার পাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি'র ট্রেজারার অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম ও গবেষণা পরিচালক অধ্যাপক ড. মো: আব্দুর রাজ্জাক। সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো: ফরহাদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভাইস-চ্যান্সেলর ড. অলোক কুমার পাল বলেন, ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তি ছিল বাঙ্গালি জাতির জন্য অত্যন্ত সম্মান ও গৌরবের। জাতির জনক আজীবন মানবতার মুক্তির ও শান্তি প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন। ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তি বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধুর মর্যাদা এনে দিয়েছিল। এছাড়াও আরও বক্তব্য রাখেন শেকৃবি'র ট্রেজারার অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম ও গবেষণা পরিচালক অধ্যাপক ড. মো: আব্দুর রাজ্জাক, শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান।