শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব নিরাপদ খাদ্য দিবস-২০২৩ পালিত

ক্যাম্পাস প্রতিনিধি:মানসম্পন্ন খাদ্য জীবন বাঁচায় (Food Standards save lives)-এ শ্লোগানে আজ ৭ জুন, বুধবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে পালিত হল বিশ্ব নিরাপদ খাদ্য দিবস। ফুড সেফটি প্রফেশনালস অব সাউ এবং কৃষি রসায়ন বিভাগের যৌথ আয়োজনে কৃষি রসায়ন বিভাগের কনফারেন্স রুমে সকাল ১১টায় র‍্যালীর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। র‍্যালীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. অলোক কুমার পাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম ও পোষ্ট গ্রাজুয়েট স্টাডিজ এর ডীন অধ্যাপক ড. মো: আব্দুর রাজ্জাক। কৃষি রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শেখ শওকত জামিলের সভাপতিত্বে র‍্যালী পূর্ব অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ফুড সেফটি প্রফেশনালস এর কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মোহাম্মদ আরিফুল ইসলাম ও এ আয়োজনের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. মো: তাজুল ইসলাম চৌধুরী।

র‍্যালী শেষে অতিথিবৃন্দ এক সংক্ষিপ্ত বক্তব্যে নিরাপদ খাবারের গুরুত্ব তুলে ধরে এ বিষয়ে সকলকে আরো মনোযোগী হওয়ার আহবান জানান। সুস্থভাবে জীবন যাপন করতে হলে পুষ্টিকর ও নিরাপদ খাবারের কোন বিকল্প নেই। তাই এই সময়ে দেশীয় বিভিন্ন মৌসুমি ফল খাওয়ার মাধ্যমে আমরা সহজেই পুষ্টি পেতে পারি বলে বক্তারা উল্লেখ করেন।

র‍্যালীটি কৃষি অনুষদ বিল্ডিং প্রদক্ষিন করে আবার কৃষি রসায়ন বিভাগে এসে শেষ হয়। র‍্যালীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। র‍্যালী শেষে উপস্থিত ছাত্র-ছাত্রী ও শিক্ষক, কর্মকর্তাদেরকে দেশীয় বিভিন্ন ফল দিয়ে আপ্যায়ন করা হয়। এছাড়া র‍্যালীতে নিরাপদ খাদ্য বিষয়ক পারিবারিক নির্দেশিকা ও লিফলেট বিতরণ করা হয়।