সিকৃবিকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে-সিকৃবি ভিসি

সিকৃবি প্রতিনিধি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেছেন শিক্ষা, গবেষণা ও সহ শিক্ষা কার্যক্রমের সমন্বয়ে সিকৃবিকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত ভাইস চ্যান্সেলর এবং ডিনস অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান সভাপতিত্বে এবং ড. পার্থ প্রতীম বর্মণ ও সুমাইয়া রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদীয় ডিনবৃন্দ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), প্রক্টর প্রমূখ।

ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের মতিয়া খান মৌটুসী, ফাতিমা মার্জিয়া আনিকা, রকিবুল হাসান, কৃষি অনুষদের তায়্যেবাহ তাহসিন রূপন্তি, সেবিকা দে, নাযরা তান নাঈম সালওয়া, সানজিদা জামান, মাৎস্যবিজ্ঞান অনুষদের ফাহমিদা নওশিন সুমি, রিদিমা আহমেদ রিয়া, মোঃ আহমেদ হোসেন, সাথী দেব নাথ গোপা, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের লুসাইবা লামিয়া, সুমাইয়া আক্তার, মাইনুল হাসান, তারিন তাবাসসুম এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ার অনুষদের ফারিয়া হুমায়রা রাফা, মোছাঃ ফাতেমা সুলতানা তন্নি।

ডিন অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের জান্নাতুল ফেরদৌস রিতা, জয় দেব নাথ, সানজিদা আক্তার শ্রাবন্তী, নির্জন সরকার, মোঃ তানভীর রহমান, মারজিয়া আক্তার, কৃষি অনুষদের সাদিয়া জাহান বর্না, রাহনুমা নুরাইন তাহসিন, তাসমিয়া আমেনা, ইরফাত জাহান অনন্যা, সানিয়া আফরিন স্বর্ণা, সামসাদ শারমীন, সুলতানা রাজিয়া তমা, জেসিয়া সুলতানা, মাৎস্য বিজ্ঞান অনুষদের মোঃ আশিকুর রহমান, মোহসিনুল রাইয়ান, নাফিয়া তাসনিম তৃপ্তি, শাহজাবিন বিনতে মালেক হেনা, তাসনিম নূর নিশাত, তন্ময় কুমার সাহা,মোঃ শাকিল খান, দীপঙ্কর অধিকারী, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের বর্ষা দে ক্যানি,মোঃ গাউসুল ইসলাম তানভীর, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের সুমাইয়া আক্তার, জাকিয়া আলম,মারজান আক্তার ফারদুন,মোঃ তাসনিমুল হক নিশাত, নারগিস আক্তার এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের নওশিন ই আরা নিসা, মিতানূর ববি, সাকলায়ীন মাহফুজ, নুসরাত জাহান।