অন্যায়কে অন্যায় বলার সৎ সাহস থাকতে হবে: সিকৃবির ভিসি

সিকৃবি প্রতিনিধি: অন্যায়কে অন্যায় বলার সৎ সাহস থাকতে হবে। কেউ অন্যায্য কাজ করলে, কেউ দূর্নীতি করলে, সকলে মিলে তাকে বয়কট করতে হবে, তার কাছ থেকে দূরে থাকতে হবে।”

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে দূর্নীতি বিরোধী র‍্যালি শেষে প্রশাসন ভবনের সম্মুখভাগে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এসব কথা বলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা।প্রশাসন ভবনের সামনে থেকে এই র‍্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসসর ড. মোহাম্মদ আতিকুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় ভাইস-চ্যান্সেলর অন্যায্য কাজে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের সর্বস্তরের স্টেকহোল্ডারদের সহযোগিতা কামনা করেন। ইদানিং অন্যায়ের পক্ষে থাকার একটি সামাজিকরণের সংস্কৃতি চলছে উল্লেখ করে ভাইস-চ্যান্সেলর বলেন, “সবার আগে নিজের ঘর ঠিক করতে হবে। শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা মিলে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের গড়ে তুলেন। কিন্তু তাঁরা যদি দূর্নীতিতে যুক্ত থাকেন তাহলে শিক্ষার্থীদের শিক্ষা দেবার মুখ থাকেনা। যা সত্য তা সর্বদাই সত্য।

উল্লেখ্য দূর্নীতিবিরোধী র‍্যালিতে সিকৃবির সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।