বদিউজ্জামান বাদশার অভাব কেনদিন পূরণ হবার নয়: কৃষিমন্ত্রী

রাজধানী প্রতিবেদক: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন বদিউজ্জামান বাদশার অভাব পূরণ হবার নয়। তার মৃত্যুতে কৃষিবিদদের যে ক্ষতি হয়েছে তা কেউ পূরণ করতে পারবে না। বদিউজ্জামান বাদশার তুলনা হয়না, তার তুলনা ছিলেন তিনি নিজেই। বরেণ্য কৃষিবিদ জননেতা বদিউজ্জামান বাদশার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২২ নভেম্বর ২০২২) বিকালে ঢাকাস্থ বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলে দোয়া ও আলোচনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন এ দোয়া ও আলোচনা সভার আয়োজন করে।

কৃষিমন্ত্রী আরো বলেন, বদিউজ্জামান বাদশা আওয়ামী লীগের এমপি-মন্ত্রী হতে পারেননি, তবে অনেক এমপি-মন্ত্রীর চেয়েও জনপ্রিয় ছিলেন। কৃষিবিদদের ভালোবাসার মানুষ ছিলেন তিনি। তিনি বেঁচে থাকলে অনেক বড় নেতা হতেন। সবাইকে আগলে রাখার ক্ষমতা তাঁর ছিল, প্রত্যেক কৃষিবিদদের উচিত কৃষিবিদ বাদশার আদর্শ ধারণ করা।



বাংলাদেশ কৃৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. মো. আওলাদ হোসেনের সঞ্চালনায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম, কৃষি মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ সায়েদুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ ড. নাহিদ রশীদ সহ বরেণ্য কৃষিবিদবৃন্দ।