মহান বিজয় দিবস পালন করলো বাংলাদেশ লাইভস্টক সোসাইটি

এগ্রিলাইফ২৪ ডটকম:বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য ও বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন বিজয় দিবস। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন ছিল আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন আজ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ৫২'র ভাষা আন্দোলন, ৬৬'র ছয় দফা, ৬৯'র গণঅভ্যুত্থান, ৭১'র ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চে গণহত্যা শুরু হলে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসাবে বিজয়ের ৫১ বছর পূর্তির দিন আজ।

দিবসটিকে উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্মৃতিসৌধে পুষ্প অর্পণের মাধ্যমে মুক্তিযোদ্ধা শহীদদের গভীর শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশ লাইভস্টক সোসাইটি। এসময় বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে এক সংক্ষিপ্ত আলোচনা করা হয়।



এসময় উপস্থিত ছিলেন বিএলএস-এর সভাপতি ও ডীন ভেটেনারি অনুষদ প্রফেসর ডক্টর মোহাম্মদ জালাল উদ্দিন সরদার, সাধারণ সম্পাদক ডঃ মোঃ হেমায়েতুল ইসলাম আরিফ, রাবি চীফ ইঞ্জিনিয়ার মোঃ আবুল কালাম আজাদ, বিএলএস-এর আজীবন সদস্য মোহাম্মদ এনামুল হক, সহ সভাপতি মোছা: সেলিনা বেগম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাহিদ হাসান সহ আরো সদস্য ছাড়াও রোটারি ক্লাব অব রাজশাহী সেন্ট্রাল-এর সভাপতি রোটরিয়ান জনাব হাসিবুল হাসাস নান্নু প্রমুখ উপস্থিত ছিলেন।