বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন ২০২৩-এর আনুষ্ঠানিক তারিখ ঘোষণা

রাজধানী প্রতিনিধি:আগামী ২৮ ও ২৯ জানুয়ারি'২০২৩ বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন ২০২৩ অনুষ্ঠান আয়োজনের ঘোষণা দিয়েছে পোল্ট্রি প্রোফেশনাল'স বাংলাদেশ (পিপিবি)। "নিরাপদ প্রোটিন-সুস্বাস্থ্যের সোপান" এই শ্লোগানকে বুকে ধারন করে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে আয়োজিত দুই দিনব্যাপী এই পোল্ট্রি কনভেনশন এ থাকছে ব্যাপক আয়োজন।

আজ শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে দেশের পোল্ট্রি শিল্পের সাথে জড়িত সাংবাদিকদের সাথে এক মতবিনিময়কালে একথা জানান আয়োজকরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পোল্ট্রি প্রোফেশনাল'স বাংলাদেশ (পিপিবি) এর সমন্বয়ক এবং পোল্ট্রি কনভেনশন ২০২৩ এর সম্পাদক কৃষিবিদ অঞ্জন মজুমদার, পোল্ট্রি কনভেনশন ২০২৩ এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহমেদ, সেমিনার কমিটির সম্পাদক ডাঃ তাপস কুমার ঘোষ, পিপিবি'র কোর টিম সদস্য ডাঃ নন্দ দুলাল টীকাদার, কৃষিবিদ জ্যোতি বিকাশ, আমজাদ হোসেন বকুল, কৃষিবিদ জাকারিয়া ইসলাম, ডাঃ আবদুর রহমান (রাফি), দীপ্ত টেলিভিশনের সাংবাদিক, বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, পিপিবি'র কনভেনশন কমিটির সদস্যবৃন্দ, পিপিবি'র স্টুডেন্ট ভলান্টিয়ার টিমের নেতৃবৃন্দ।



আয়োজকরা সাংবাদিকদের বলেন, ২৮ জানুয়ারি সকাল ১০ টায় বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন- ২০২৩ এর উদ্বোধনের পর বাংলাদেশ পোল্ট্রি শিল্পের উপর মুক্ত আলোচনা, বাংলাদেশে টেকসই পোল্ট্রি উৎপাদনের জন্য খাদ্য নিরাপত্তা অনুশীলন, উদ্ভাবনী এবং স্মার্ট পোল্ট্রি চাষের রুপান্তর বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৯ জানুয়ারি কনভেনশনের দ্বিতীয় দিন অর্থাৎ সমাপনী দিনে পোল্ট্রি পণ্যের আন্তর্জাতিক বাণিজ্য : দক্ষিণ এশিয়ায় পোল্ট্রি ও পোল্ট্রি পণ্যের বাণিজ্যিক সম্ভাবনা, পোল্ট্রি সাপ্লাই চেইন, নিরাপদ ডিম ও মাংস উৎপাদনের জন্য জৈবপ্রযুক্তির প্রয়োগ: বাংলাদেশ পরিপ্রেক্ষিত বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হবে।



অতীত দিনের মত সামনের দিন গুলোতে বিশেষ করে বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন ২০২৩ এর প্রচারণায় আন্তরিক সহযোগিতা ও প্রচারে সক্রিয় অংশগ্রহণ কামনা ককরেন আয়োজকরা।