বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে স্মার্ট বাংলাদেশ গড়তে চায় শেকৃবি অ্যালামনাই

রাজধানী প্রতিনিধি: বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে স্মার্ট বাংলাদেশ গড়তে চায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন। কৃষিক্ষেত্রে গবেষণা, সম্প্রসারণ, উন্নয়ন থেকে শুরু করে সরকারের প্রশাসন, পুলিশ প্রশাসন সহ বিভিন্ন ক্যাডারে কর্মরত শেকৃবি গ্রাজুয়েটরা আজ দেশ-বিদেশে মেধার স্বাক্ষর রেখে চলেছেন। দেশ ও জাতির উন্নয়নে সকল কৃষিবিদদের একসাথে কাজ করতে হবে কারণ বর্তমান প্রেক্ষাপটে কৃষিবিদরাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

আজ শুক্রবার (৩ মার্চ) সকালে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর ২০২৩-২৫ সেশনের নবগঠিত কমিটির সদস্যরা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় এমন অনুভূতি প্রকাশ করেন। ফুলেল শ্রদ্ধা শেষে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন শেকৃবি অ্যালামনাইরা। এসময় তারা কৃষি, কৃষক ও কৃষিবিদদের জন্য বঙ্গবন্ধুর অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শেকৃবি অ্যালামনাই-এর নির্বাহী সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, শেকৃবি অ্যালামনাই সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য কৃষিবিদ ফয়েজ আহমেদ, শেকৃবি অ্যালামনাই মহাসচিব ও অফিসার্স ক্লাব ঢাকার সাধারণ সম্পাদক ও অবসরপ্রাপ্ত যুব ও ক্রীড়া সচিব কৃষিবিদ মেজবাহ উদ্দিন, সাবেক সভাপতি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, জ্যেষ্ঠ সহ- সভাপতি সাবেক সচিব কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম পিএইচডি, সাবেক অতিরিক্ত সচিব কৃষিবিদ ড. মোঃ সাইদুর রহমান সেলিম, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সাবেক সচিব কৃষিবিদ এম এম মিজানুর রহমান, কোষাধ্যক্ষ কৃষিবিদ এম আমিনুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক ডিএই এর পরিচালক কৃষিবিদ কাজী আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদকও কেআইবি ঢাকা মেট্রোপলিটনের সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. মোঃ তাসদিকুর রহমান সনেট, প্রচার ও প্রকাশনা সম্পাদক নর্থ বেঙ্গল এগ্রোফার্ম লিঃ-এর পরিচালক কৃষিবিদ এরশাদ আলী বাবুল, সমাজকল্যাণ সম্পাদক বিএডিসি এর উপ-পরিচালক কৃষিবিদ এ কে এম ইউসূফ হারুন, দপ্তর সম্পাদক কৃষিবিদ প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক শেকৃবির কৃষি বনায়ন ও পরিবেশ বিজ্ঞান বিভাগ কৃষিবিদ প্রফেসর ড. নাজমুন নাহার নাজমা প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন, ন্যাশনাল ব্যাংকের এভিপি কৃষিবিদ মোঃ মাহফুজুর রহমান রিন্টু, সাবেক অতিরিক্ত সচিব কৃষিবিদ ড. হারুন অর রশিদ বিশ্বাস, ন্যাশনাল এগ্রিকেয়ার লিঃএর এমডি কৃষিবিদ কে এস এম মোস্তাফিজুর রহমান শ্যামল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কৃষিবিদ ড. জি এম ফারুক ডন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কৃষিবিদ ড. মোঃ আবুল হোসেন, বিএডিসির উপ-পরিচালক কৃষিবিদ মোঃ মুকসুদ আলম খান মুকুট, শেকৃবির প্রফেসর ড. মির্জা হাসানুজ্জামান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কৃষিবিদ এস এম আলম, ডিএই এর অতিঃ পরিচালক কৃষিবিদ ড. ফ ম মাহবুবুর রহমান, বিএআরআই এর পিএসও কৃষিবিদ মাহবুবুল হক মনু, সাংবাদিক কৃষিবিদ সালেহ মোহাম্মদ রশীদ অলক এবং সাংবাদিক কৃষিবিদ ফাইজুল সিদ্দিকী প্রমুখ।