“চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে”

জেলা বার্তা পরিবেশক, নওগাঁ:“চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” এই বিষয়কে সামনে রেখে নওগাঁয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে মাদকমুক্ত সমাজ গড়তে মাদক বিরোধী সমাবেশ ও ক্রীড়া সামগ্রী বিতরন অনুষ্ঠিত হয়েছে।

ইথেন এন্টারপ্রাইজ (প্রা:) লিমিটেড নওগাঁ এই অনুষ্ঠানের আয়োজন করে। শুক্রবার বিকেলে শহরের নওযোয়ান মাঠে জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির আহমেদ রেজভীর সঞ্চালনায় এবং নওগাঁ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এবং এফবিসিসিআই-এর পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরন অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শফিকুর রহমান ছোটন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মামুনুর রশিদ মামুন, জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়ার মোসাদ্দেক হোসেন, আফজাল হোসেন, আওয়ামীলীগ নেতা বকুল প্রমুখ। অনুষ্ঠানে নওগাঁর হারিয়ে যাওয়া ক্রীড়াঙ্গনকে পুনরায় ফিরিয়ে আনার লক্ষে নওগাঁর ৬টি ক্রিকেট একাডেমী ও ৪১টি ক্রিকেট ক্লাবের মাঝে ক্রিকেট খেলার সামগ্রী, ১১টি ক্রীড়া ক্লাবের মাঝে ক্যারাম, ১৩টি ক্লাবের মাঝে ভলিবল ও ২০৭টি ক্লাবের মাঝে ফুটবল প্রদান করা হয়।

জেলা প্রশাসক বলেন, জীবনে কোন বিষয়ে ব্যর্থতা কিংবা পরাজয় মানেই পিছিয়ে পড়া নয়। ব্যর্থতা কিংবা পরাজয়ের মাঝেই সফলতা লুকিয়ে থাকে। পরবর্তি সময়ে নতুন উদ্দ্যোম ও অনুপ্রেরনা নিয়ে এগিয়ে গেলেই সফলতা ধরা দেয়। তাই কোন হতাশায় পড়ে মাদককের সঙ্গে জড়িয়ে পড়া যাবে না। খেলাধুলাই পাড়ে একজন মানুষকে মাদকসহ সকল খারাপ কাজ থেকে দূরে রাখতে। নওগাঁর হারিয়ে যাওয়া উজ্জ্বল ক্রীড়াঙ্গনকে নতুনরূপে ফিরিয়ে আনতে হলে সমাজের সকল স্তরের মানুষকে প্রথমে নিয়মিত খেলাধুলার জন্য একটি ক্রীড়াবান্ধব পরিবেশ তৈরি করতে হবে। বর্তমান ক্রীড়াবান্ধব সরকারের সার্বিক সহযোগিতায় নওগাঁর ক্রীড়াঙ্গনকে পুনরায় ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন।