"এগ্রিকালচারাল ড্রোন"-এসিআই মটরস্-এর নতুন সংযোজন

রাজধানী প্রতিনিধি:কৃষিক্ষেত্রে কৃষি বাণিজ্যিকরণ এখন সময়ের দাবি। কৃষি শিল্পে এখন শিক্ষিত তরুণ উদ্যোক্তাদের বিচরণ লক্ষ করা যাচ্ছে। আগামীর কৃষি দিকগুলি চিন্তা করলে এখন থেকে আমাদের ফার্ম মেকানাইজেশনের দিকে অগ্রসর হতে হবে। আর এই কাজগুলো কৃষি ক্ষেত্রে ছড়িয়ে দিচ্ছে এসিআই মটরস্ লি:।

রাজধানীর তেজগাঁওয়ের এসিআই সেন্টারে তিনদিনব্যাপি (২০-২২ ডিসেম্বর) এ প্রদর্শনী পরিদর্শনকালে এসব তথ্য জানালেন এসিআই মটরস্ লি:-এর প্রডাক্ট ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ মো: আশিকুর রহমান। এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী এসিআই মটরস্-এর গৃহীত কার্যক্রমগুলি প্রদর্শনীতে আগত আমন্ত্রিত বিদেশি অতিথিদের নিকট তুলে ধরেন।
 
"Future of Farm Mechanization in Bangladesh"-এ থিমকে মাথায় রেখে দেশে সর্বপ্রথম তারা নিয়ে এসেছে "এগ্রিকালচারাল ড্রোন"। দানা ফসল থেকে শুরু করে সবজির জন্য তারা সবচেয়ে আধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি বাজারজাত করে উদ্যোক্তাদের মাঝে একটি আস্থা অর্জন করেছে। প্রদর্শনীতে সবচেয়ে সাড়া জাগিয়েছে তাদের "এগ্রিকালচারাল ড্রোন" যেটি বাংলাদেশ সর্বপ্রথম বাণিজ্যিকভাবে বাজারজাতকরণের উদ্যোগ নিয়েছে এসিআই মটরস্। এটি দেখতে এবং এর কার্যকারিতা এবং বৈশিষ্ট্য জানতে আগ্রহী দর্শনার্থি ও উদ্যোক্তাদের ব্যাপক উৎসাহ ছিল বেশ লক্ষনীয়।

তিনদিনব্যাপি এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রদর্শনীটির আজ (২১ ডিসেম্বর) দ্বিতীয় দিন যা আগামীকাল সন্ধ্যায় শেষ হবে বলে জানান আয়োজকরা।