হোপসের নতুন সভাপতি এনায়েত উদ্দিন কায়সার, সাধারণ সম্পাদক সোহেলা আক্তার

এম আব্দুল মান্নান:আর্থিকভাবে পিছিয়ে পড়া মেধাবী শিক্ষার্থীদের এগিয়ে নেয়ার লক্ষ্যে ১৯৯৫ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কয়েজন শিক্ষকের হাত ধরে গড়ে উঠা হোপসের (হেল্পিং অর্গানাইজেশন ফর প্রমিজিং অ্যান্ড এনার্জেটিক স্টুডেন্টস) নতুন কমিটি ঘোষণা করা হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এর উপস্থিতিতে শুক্রবার (২৩ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁওয়ের এসিআই সেন্টারে হোপসের ' শিক্ষা বৃত্তি ও পুরস্কার প্রদান এবং ২১তম বার্ষিক সাধারণ সভায় আগামী দুই বছরের জন্য হোপসের এই কমিটি ঘোষণা করা হয়।

নব গঠিত এই কমিটিতে মুক্তিযোদ্ধা এনায়েত উদ্দিন মো. কায়সার খান (ব্যবস্থাপনা পরিচালক, সোনিয়া গ্রুপ) কে সভাপতি এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের কন্দাল ফসল গবেষণা কেন্দ্রের পরিচালক ড. সোহেলা আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়। এছাড়া ২৩সদস্য বিশিষ্ট এই কমিটিতে সহ-সভাপতি হিসেবে প্রফেসর ড. এম. জহিরুদ্দিন, কোষাধ্যক্ষ ইয়াসমিন রহমান (পরিচালক, প্যারগন গ্রুপ), যুগ্মসম্পাদক ডা. মো. হাসান আলী (সহকারী অধ্যাপক, ইএনটি, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ) এবং সাংগঠনিক সম্পাদক ড. নুরে আলম সিদ্দিকী-( সহযোগী অধ্যাপক, বশেমুরকৃবি) কে নির্বাচিত করা হয়।

এছাড়া নবগঠিত কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন প্রফেসর ড. এম. আফজাল হোসেন (ইউজিসি বঙ্গবন্ধু শেখ মুজিব ফেলো-২০২১ ও সাবেক উপাচার্য, হাবিপ্রবি), মশিউর রহমান (চেয়ারম্যান ও এমডি, প্যারাগন গ্রুপ), মো. রফিকুল হক (এমডি, পোল্ট্রি কনসালটেন্ট এন্ড ডিভিশন) একেএম আলমগীর (এমডি, বেঙ্গল ওভারসীস) আব্দুর রাজ্জাক (চেয়ারম্যান,আরমা গ্রুপ) প্রফেসর ড. এম .সোলায়মান আলী ফকির (বাকৃবি), প্রফেসর ড. মো. গোলাম রব্বানী (বাকৃবি), ড. এফ. এইচ আনসারী (প্রেসিডেন্ট এসিআই এগ্রিবিজনেস) , প্রফেসর ড. রওশন আরা বেগম, প্রফেসর ড. মো. রেজাউল হাসান (বাকৃবি), প্রফেসর ড. এম জাকির হোসেন (বাকৃবি), মো. আবু তালেব তালুকদার (আইনজীবী,সুপ্রিম কোর্ট) , প্রফেসর ড. একেএম গোলাম সরোয়ার (বাকৃবি), মো. আবদুর রশিদ (সহযোগী অধ্যাপক,বাউয়েট) ড. মো. মিন্টু আলী বিশ্বাস (সহযোগী অধ্যাপক,জগন্নাথ বিশ্ববিদ্যালয়),  মোহাম্মদ আলী আজফর কাদরী (সহকারী ভাইস-প্রেসিডেন্ট,জেনারেল ব্যাংকিং ডিভিশন),  মো. মাসুদ রানা (সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান, এফপিএইচ,শেকৃবি)।

নির্বাহী কমিটিতে উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ইমিরেটাস প্রফেসর ড. ইকবাল মাহমুদ (বুয়েট), মো. মতিন চৌধুরী (এমডি, নিট এশিয়া লি), প্রফেসর ড. লুৎফুন হোসাইন (বাকৃবি), প্রফেসর ড. নূর মোহাম্মদ তালুকদার (বাকৃবি), প্রফেসর ড. লুৎফুর রহমান, ইমিরেটাস প্রফেসর ড. এম এ সাত্তার মন্ডল (বাকৃবি), প্রফেসর ড. ডব্লিউ এম এইচ জেইম।

নবগঠিত কমিটির সভাপতি এনায়েত উদ্দিন মো. কায়সার খান ও সাধারণ সম্পাদক ড. সোহেলা আক্তার হোপসের নিজস্ব ভবন নির্মাণসহ হোপসের লক্ষ্য এবং উদ্দেশ্য পূরণে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। এজন্য সকলের সহযোগিতা ও সহমর্মিতা কামনা করেন তারা।