দেশের সর্বাধিক প্রিয় ব্র্যান্ড গুলোকে পুরস্কৃত করলো বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম

এগ্রিলাইফ২৪ ডকম:বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে গত ২৪ ডিসেম্বর, রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠিত হয় বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের ১৪তম আসর। বছরব্যাপী দেশে সবচেয়ে সমাদৃত ও গ্রাহকপ্রিয় ব্র্যান্ড গুলোকে পুরস্কৃত করতে প্রতি বছর একটি গালা আয়োজনের মাধ্যমে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড আয়োজিত হয়। দেশের ব্র্যান্ডিং জগতে বহুল জনপ্রিয় এই সম্মাননাটির আয়োজনে পার্টনার হিসেবে ছিলো নিয়েলসন আইকিউ এবং সহযোগিতায় দ্য ডেইলি স্টার।

প্রতিষ্ঠানটির মূল উদ্দেশ্য “ইন্সপায়ারিং দ্য নেশন” কে অনুসরণ করে ২০০৮ সালে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের হাত ধরে শুরু হয় বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের যাত্রা। এক দশকের অধিক সময়ের ধারাবাহিকতায় আয়োজনটি হয়ে উঠেছে দেশের শীর্ষ ব্র্যান্ডিং সম্মাননা। দেশে প্রচলিত সেরা ব্র্যান্ড গুলোর একনিষ্ঠ প্রচেষ্টায় অর্জিত সাফল্যকে উৎযাপন করার লক্ষ্যেই আয়োজিত হয় বেস্ট বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড।

আয়োজনটির ১৪ তম আসরে ৩৮ টি ভিন্ন ভিন্ন ক্যাটেগরিতে ১ম, ২য় এবং ৩য় ক্রমে গ্রাহকপ্রিয় ব্র্যান্ড গুলোকে সমাদৃত করা হয়। এছাড়াও, আয়োজনটিতে দেশের ১৫ টি ওভারঅল টপ ব্র্যান্ডকে পুরস্কৃত করা হয়। নিয়েলসেন আইকিউর পরিচালিত একটি গ্লোবাল মডেল ( উইনিং ব্র্যান্ডসটিএম) কে অনুসরণ করে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের সেরা ব্র্যান্ড গুলোকে বাছাই করা হয়। এই বছর দেশব্যাপী প্রায় ১০,০০০ ভোক্তার উপর পরিচালিত জরিপের ভিত্তিতে সেরা ব্র্যান্ড বাছাইয়ের প্রকৃয়াটি সম্পন্ন করা হয়।

অ্যাওয়ার্ডের স্বাগত বক্তব্যেই বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ডিরেক্টর এবং ক্রিয়েটিভ এডিটর নাজিয়া আন্দালিব প্রিমা বলেন, একটি জাতি হিসেবে আমাদের আসন্ন লক্ষ্য হচ্ছে এলডিসি গ্র্যাজুয়েশন , এসডিজি ২০৩০ এবং ইনোভেট বাংলাদেশ ২০৪১ মাইলস্টোন গুলো অর্জন করা। এই লক্ষ্য গুলো বাস্তবায়নে আমাদের দেশীয় ব্র্যান্ড গুলোর বিরাট একটি ভূমিকা রয়েছে। আমাদের দেশ আমাদের ব্র্যান্ড গুলোর প্রতি আস্থাশীল আছে। তাই আমাদের ব্র্যান্ডদেরও সম্মিলিত এই উন্নয়ন সাধণে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।”

নিয়েনসল আইকিউ’র এসোসিয়েট ডিরেক্টর আসিফ এসএম মাহমুদ একটি বিস্তারিত আলোচনায় বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০২২ এর মেথোডোলোজি ব্যাখ্যা করেন।

এই বছরের অ্যাওয়ার্ডে, বাংলাদেশের ওভারঅল টপ ব্র্যান্ডস র‌্যাংকে স্থানীয় ব্র্যান্ড গুলোর অসাধারণ অবস্থান ছিলো লক্ষনীয়। এইবছর বিকাশ দেশের সেরা ব্র্যান্ডের মর্যাদা লাভ করে। এছাড়াও আরএফএল হাউজওয়্যার এবং গ্রামীণফোন যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় সেরা ব্র্যান্ডের মর্যাদা অর্জন করে।
 
বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে অনুষ্ঠিত বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০২২ এর পার্টনার হিসেবে ছিলো নিয়েলসন আইকিউ এবং সহযোগিতায় দ্য ডেইলি স্টার, স্ট্রাটেজিক পার্টনার- বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম; নলেজ পার্টনার- মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ; টেকনোলজি পার্টনার "আমরা নেটওয়ার্কস লিমিটেড"; "পিআর পার্টনার" ব্যাকপেজ পিআর।