"এগ্রিকালচারাল অলিম্পিয়াড সিজন-২"-এর ১ম রাউন্ড-এর কুইজ আজ

এগ্রিলাইফ২৪ ডটকম:আজ শুক্রবার ১৩ জানুয়ারি, ২০২৩ রাত ৯ঃ৩০ এ একযোগে লজেন্সের ওয়েবসাইটে  অনলাইনে সারাদেশে লজেন্স প্রেজেন্টস "এগ্রিকালচারাল অলিম্পিয়াড সিজন-২"-এর ১ম রাউন্ড-এর কুইজ অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১০ ডিসেম্বর, শনিবার এই আয়োজনের নিবন্ধন শুরু হয়। ‘বিজ্ঞানময় কৃষি, সমৃদ্ধিময় আগামী’ এই স্লোগান সামনে রেখে আয়োজিত হচ্ছে অলিম্পিয়াডটির এবারের পর্ব। যার মূল পৃষ্ঠপোষক - এডটেক প্ল্যাটফর্ম - লজেন্স এবং আয়োজক - বাংলাদেশ এগ্রিকালচারাল অলিম্পিয়াড।

এ আয়োজনে থাকছে ৮টি ক্যাটাগরি। সেগুলো হলো: এগ্রিকালচার, ফিশারিজ, এনিমেল প্রোডাকশন, এগ্রিবিজনেস এন্ড এগ্রিকালচারাল ইকোনোমিকস, ফুড এন্ড নিউট্রিশন, বায়োটেকনোলজি এন্ড জেনেটিকস, এগ্রিকালচারাল ইনোভেশন এন্ড টেকনোলজি ও এনিমেল হেলথ এন্ড বায়োসিকিউরিটি।

যারা রেজিষ্ট্রেশন করেছে, তাদের ইচ্ছানুসারে যেকোনো একটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা করতে পারবে। প্রথম রাউন্ডে প্রত্যেক ক্যাটাগরিতে ৫০ টি করে কুইজ থাকবে। সব মিলিয়ে ৩০ মিনিট সময় থাকবে। প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রত্যেক ক্যাটাগরি থেকে সেরা ৬০% সুযোগ পাবে ২য় রাউন্ডে।

উল্লেখ্য এবারের অলিম্পিয়াডে দেশের ৩৩ টি প্রতিষ্ঠান থেকে ১৫৮৯ জন প্রতিযোগি রেজিষ্ট্রেশন করেছে এবং দেশের ৭ টি ক্যাম্পাসে স্পট ক্যাম্পেইন সম্পন্ন হয়।

এক্সাম দিতে প্রতিযোগিদেরকে ভিজিট করতে হবে এই ওয়েবসাইটে-https://lojens.com/

এক্সামের বিষয়ে বিভিন্ন তথ্য পেতে ভিজিট করুন-https://www.facebook.com/bangladeshagriculturalolympiad?mibextid=ZbWKwL

অলিম্পিয়াডটিকে আরও সুন্দর ও সাফল্যমন্ডিত করতে সহযোগিতায় রয়েছে ফার্মিং ফিউচার বাংলাদেশ (গিফট), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বিজ্ঞান সংঘ (ক্লাব), নাটাই (গিফট), চলতি ঘটনা (ম্যাগাজিন), বিজ্ঞানচিন্তা (ম্যাগাজিন), রেসকো বিস্কুট এন্ড ব্রেড ফ্যাক্টরি (স্ন্যাক্স), জিল ক্যাফে (বেভারেজ), রেডিও ধ্বনি (রেডিও), কালারস এফ এম (রেডিও), অধিকার নিউজ, নেক্সাস টিভি (ব্রডকাস্ট), দাঁড়িকমা প্রকাশনা(গিফট), অন্যধারা (গিফট), দ্য বিজনেস স্ট্যান্ডার্ড (প্রিন্ট), এগ্রি লাইফ ২৪ (নিউজ), রাইজিং বিডি (নিউজ), এগ্রি নিউজ ২৪ (নিউজ), গ্রীণ ইকো ট্রাভেলস (ট্রাভেল), ওয়েব হোস্ট বিডি (আইটি), বাংলাদেশ পোল্ট্রি এন্ড ফিশ (ম্যাগাজিন), ক্যাম্পাসিয়ান (সোশ্যাল মিডিয়া), কৃষি জাগরণ (সোশ্যাল মিডিয়া), আ্যমিগেস রেস্টুরেন্ট( ফুড)।