"২৮ এবং ২৯ জানুয়ারী" শেকৃবি-তে বাংলাদেশের প্রথম পোল্ট্রি কনভেনশন ২০২৩

রাজধানী প্রতিনিধি:আগামী ২৮ এবং ২৯ জানুয়ারী রোজ শনি ও রবিবার এই দুই দিন রাজধানীর শেরেবাংলা নগর এ অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নব নির্মিত টিএসসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম পোল্ট্রি কনভেনশন ২০২৩। উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান এমপি।

বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন ২০২৩ এর সেমিনার কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল হক বেগের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়-এর উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুর রশিদ ভূঁইয়া, ইউনিডো বাংলাদেশ প্রতিনিধি ড. জাকি উজ জামান, প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক এবং পিপিবি উপদেষ্টা ডা: মোসাদ্দেক হোসেন।

এছাড়া অতিথি হিসেবে থাকবেন পিপিবি কেন্দ্রীয় সমন্বয় কমিটির মুখপাত্র ডা এন. সি. বণিক, পিপিবি উপদেষ্টা ড. মোঃ মোর্শেদুর রহমান, ইঞ্জিনিয়ার মোঃ টিআইএম জাহিদুর রাহিম জোয়ারদার ও অধ্যাপক ড. কে বি এম সাইফুল ইসলাম।

দুই দিনব্যাপী এ কনভেনশনে বিভিন্ন সেশনে বিজ্ঞানভিত্তিক আলোচনা সহ অনেক আয়োজন রেখেছেন আয়োজকরা। উৎপাদক এবং ভোক্তা উভয় পক্ষের মধ্যে এখানে পোল্ট্রি খামারী, সরকারের সংশ্লিস্ট মন্ত্রণালয়, রেগুলেটরি বডি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, প্রাণিসম্পদ অধিদপ্তর, প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি পর্যায়ের কর্মকর্তা, দাতা সংস্থার প্রতিনিধি, বিশেষজ্ঞ ও পোল্ট্রি বিজ্ঞানী, সাপ্লাই চেইনের সাথে জড়িত ব্যক্তিবর্গ, পুষ্টি বিশেষজ্ঞ, কনসালট্যান্ট, এনিম্যাল নিউট্রিশনিষ্ট, পোল্ট্রি ইন্ডাস্ট্রির উদ্যোক্তা এবং সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করবেন বলে আয়োজকরা জানিয়েছেন।