বরিশালে ডিজিটাল বুট ক্যাম্পেইন অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে ডিজিটাল বুট ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গতকাল (২৮ ফেব্রুয়ারী) জেলার উজিরপুরে মুন্ডুপাশা কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন।

আয়োজক প্রতিষ্ঠানের রিজিওনাল ম্যানেজার আবু হানিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উজিরপুরের কৃষি সম্প্রসারণ অফিসার প্রশান্ত হাওলাদার, এফএওর পেস্টিসাইড রিস্ক রিডাকশন ইন বাংলাদেশের সিনিয়র প্রজেক্ট স্পেশালিস্ট ড. ডিলরুবা শারমিন এবং একই প্রতিষ্ঠানের ন্যাশনাল জেন্ডার স্পেশালিস্ট ড. রোকেয়া আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সরকারি-বেসরকারি বিভিন্ন উদ্যোগের কারণে সেবাসমূহ ডিজিটাল হওয়াতে এখন অনেকটা সহজলভ্য হচ্ছে। যেহেতু পুরুষদের পাশাপাশি নারীরাও বিভিন্ন ধরনের ডিজিটাল ডিভাইস বিশেষভাবে মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার ব্যবহার করে সেবা নিচ্ছেন। তাই তাদেরকে যথেষ্ট সচেতন হওয়া দরকার। কারণ নারীরা অনেক সময় সাইবার ক্রাইমের টার্গেট হন। সেজন্য সতর্কতার সাথে এগুলো ব্যবহার করতে হবে। অনুষ্ঠানে ৩০ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।