আজ থেকে রাজধানীতে শুরু হচ্ছে দুই দিন ব্যাপী আন্তর্জাতিক পোল্ট্রি সেমিনার

রাজধানী প্রতিনিধি: ওয়ার্ল্ড পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রি সেন্ট্রাল কাউন্সিলের আয়োজনে আজ (১৪ মার্চ) থেকে ঢাকায় শুরু হচ্ছে দুই দিন ব্যাপী আন্তর্জাতিক সেমিনার। ইন্টারন্যাশনাল পোল্ট্রি শো ২০২৩ কে কেন্দ্র করে এ সেমিনারের আয়োজন রাজধানীর ব্লু রেডিসন হোটেলে সকাল থেকেই শুরু হবে।

সেমিনার প্রসঙ্গে টেকনিক্যাল কমিটির কনভেনার প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী বলেন, প্রথম দিনে দুটি প্লেনারি সেশনে মোট ৬ টি এবং দুটি ওরাল সেশনে মোট ২০ টি পেপার উপস্থাপন করবেন বিজ্ঞানীরা। এছাড়াও ৫০ টি পোস্টার উপস্থাপন করা হবে। দ্বিতীয় দিনেও প্রথম দিনের ন্যায় দুটি প্লেনারি সেশনে ৬ টি পেপার এবং ওরাল প্রেজেন্টেশনে আরো মোট ১৮টি পেপার প্রেজেন্ট করা হবে। এছাড়া পোস্টার প্রদর্শনতো থাকছেই।দেশী বিদেশী গবেষকরা এগুলো উপস্থাপন করবেন। বিভিন্ন দেশ থেকে বিদেশী গবেষকরা এতে অংশ নিবেন।

সেমিনারে কোন ধরনের বিষয়গুলো উঠে আসবে এ বিষয়ে জানতে চাইলে এমদাদুল হক চৌধুরী বলেন, পোল্ট্রি শিল্পের মর্ডান টেকনোলজিগুলো আলোচনা করা হবে। যারা এগুলোতে অংশ নিবেন তারা এ প্রযুক্তিগুলো সম্পর্কে জ্ঞান লাভ করে তার পোল্ট্রি খামারের উন্নয়ন সাধন ও জ্ঞান লাভ করতে পারবেন বলে মনে করেন প্রফেসর ড. এমদাদ।