কৃষকের কথা চিন্তা করেই এসিআই এগ্রিবিজনেস সবসময় কাজ করে-ড. আনসারি

রাজধানী প্রতিনিধি:কৃষকের কথা চিন্তা করেই এসিআই এগ্রিবিজনেস সবসময় কাজ করে। একজন মানুষের তথা কৃষকের জন্য যা যা দরকার তার সবকিছুই এসিআই-এর রয়েছে। কৃষকের কথা চিন্তা করেই আমরা এ কাজটি করছি। কৃষিকাজ করতে এসে কৃষকরা যে ধরনের চ্যালেঞ্জর মুখে পড়েন তাদেরকে এ টু জেড সমাধান দিচ্ছে এসিআই এগ্রিবিজনেস।

রাজধানীর তেজগাঁওয়ের এসিআই সেন্টারে তিনদিনব্যাপি (২০-২২ ডিসেম্বর) এসিআই এগ্রি বিজনেস আয়োজিত এক ব্যতিক্রমধর্মী প্রদর্শনীতে এমন অনূভূতিই ব্যক্ত করলেন এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী। তিনি এসিআই এগ্রিবিজনেস-এর বিভিন্ন কর্মকাণ্ড আমন্ত্রিত বিদেশি অতিথিদের নিকট তুলে ধরেন। তিনি বলেন দেশের বাংলাদেশের সার্বিক কৃষির উন্নয়নে তারা সরকারের সাথে সহযোদ্ধা হিসাবে কাজ করে চলেছেন। অচিরেই খামারী তথা ভোক্তারা এর সুফল ভোগ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ড.আনসারী।

আজকের এই প্রদর্শনীতে আমাদের বিজনেস পার্টনার সহকর্মী, এমপ্লয়ী মিডিয়াকর্মী বন্ধুরাও এখানে উপস্থিত রয়েছেন। সকলের উদ্দেশ্যে ড.আনসারী বলেন, এই প্রদর্শনীতে কৃষকের জন্য যা যা লাগবে তা কত সুলভে ও সহজভাবে মেটানো যায় তার সকল ব্যবস্থা আমরা এসিআই পক্ষ থেকে করছি। আমরা শুধু বর্তমানের কৃষি নিয়ে কাজ করছি না ভবিষ্যতের কৃষি নিয়েও চিন্তা করছি। যা অনেকে ইতিমধ্যে প্রদর্শনী ঘুরে বুঝতে পেরেছেন। কৃষিকে লাভজনক করার মাধ্যমে টিকে রাখার কাজটিই আমরা করছি।

কৃষি রূপান্তরের বিষয়ে তিনি এগ্রিলাইফকে বলেন, আমাদের কৃষকের উৎপাদন বাড়াতে হবে, আর এটা কিভাবে বাড়ানো যায় তা এই প্রদর্শনীর মাধ্যমে আমরা তুলে ধরেছি। এই প্রদর্শনীর মাধ্যমে আজকের কৃষক এবং ভবিষ্যতের কৃষক কৃষির প্রতি ঝাঁপিয়ে পড়বে বলে মত প্রকাশ করেন তিনি।

কৃষকের কোন কোন সেক্টরকে প্রদর্শন করছেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কৃষির এমন কোন সেক্টর নেই যেখানে এসিআই এর অবদান নেই। এতে সবকিছুই আমরা এখানে প্রদর্শন করছি। সর্বাধুনিক প্রযুক্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কৃষির নতুন নতুন প্রযুক্তি কৃষকরা দারুণভাবে উৎসাহিত হচ্ছে। আমাদের এসিআই মডেল দেখে তারা খুবই আশান্বিত ও কৃষির প্রতি উৎসাহিত হয়েছে।

তিনদিনব্যাপি এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রদর্শনীটির আজ (২১ ডিসেম্বর) দ্বিতীয় দিন যা আগামীকাল সন্ধ্যায় শেষ হবে বলে জানান আয়োজকরা।