"আমিয়ান শ্রিম্প" এখন বিশ্বব্যাপী পরিচিত একটি ব্রান্ড

রাজধানী প্রতিনিধি:এসিআই-এর "আমিয়ান শ্রিম্প" এখন বিশ্বব্যাপী পরিচিত একটি ব্রান্ড। দেশের রপ্তানমুখী চিংড়ি শিল্পকে বিশ্ব দরবারে ব্যাপকভাবে পরিচিতি করে এটি এখন বিদেশী ক্রেতাদের বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। বাগদা বা গলদা চিংড়ি সংগ্রহের এক ঘন্টার মধ্যে প্রসেসিং করতে হয়। তাই আমিয়ান শ্রিম্পের প্রক্রিয়াকরণ প্লান্টটি চিংড়ি খামারের কেন্দ্রস্থল সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার আমিয়ান গ্রামে স্থাপন করা হয়েছে। আমিয়ান গ্রামের নামানুসারে এর নামকরণ করা হয়েছে "আমিয়ান শ্রিম্প"।  

রাজধানীর তেজগাঁওয়ের এসিআই সেন্টারে তিনদিনব্যাপি (২০-২২ ডিসেম্বর) এসিআই এগ্রিবিজনেস-এর আয়োজনে চলমান ব্যতিক্রমী এক  প্রদর্শনী পরিদর্শনকালে এগ্রিলাইফকে এসব তথ্য জানালেন প্রদর্শনীতে দায়িত্বরত এসিআই অ্যাগ্রোলিংক লিমিটেডের কর্মকর্তা শাহিনূর আক্তার শিলা।

এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী এসিআই অ্যাগ্রোলিংক ষ্টলে আমন্ত্রিত বিদেশি অতিথিদের নিয়ে পরিদর্শনকালে বলেন, অত্যন্ত দক্ষতার সাথে আন্তর্জাতিক মান নিয়ন্ত্রণ নিশ্চিত করে প্রক্রিয়াকরণ করা হয় আমিয়ান শ্রিম্প। গুনগত মান ও খাদ্য নিরাপত্তায় আমিয়ান শ্রিম্প বাংলাদেশের চিংড়ি শিল্পের জন্য একটি অনন্য নাম।।

আমিয়ান শ্রিম্প বিশ্ববাজারে "আমিয়ান" ব্র্যান্ড নামে খ্যাতি অর্জন ও পরিচিতি লাভ করেছে। দক্ষতার সাথে আন্তর্জাতিক মান বজায় রেখে দেশের সুনাম অক্ষুণ্ন রাখছে এসিআই এগ্রো লিংক লিমিটেডের "আমিয়ান ব্র্যান্ড"।

তিনদিনব্যাপি এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রদর্শনীটির  আজ ২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) সন্ধ্যায় শেষ হবে বলে জানান আয়োজকরা।