দেশের দক্ষিণাঞ্চলে উন্নত প্রাণিসম্পদ ব্যবস্থাপনা নিশ্চিতকরণে কাজ করবে আলাল গ্রুপ

রাজধানী প্রতিনিধি: দেশের দক্ষিণাঞ্চলে উন্নত প্রাণিসম্পদ ব্যবস্থাপনা নিশ্চিতকরণে কাজ করবে আলাল গ্রুপ। এ লক্ষে ইউএসএআইডি অর্থায়নে পরিচালিত ফিড দ্য ফিউচার বাংলাদেশ লাইভস্টক এন্ড নিউট্রিশন এক্টিভিটি এবং আলাল পোল্ট্রি এন্ড ফিস ফিড লিমিটেড এর মধ্যে এক অংশিদারিত্বমূলক একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির মাধ্যমে দক্ষিণাঞ্চলের ছয়টি জেলায় (বরিশাল, খুলনা, সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা) একটি অন্তর্ভুক্তিমূলক সাইলেজ এবং ম্যাশ ফিড বিতরণ নেটওয়ার্ক তৈরি করা, যা এই অঞ্চলে আগে কখনও করা হয়নি। বাংলাদেশের দক্ষিণাঞ্চলে উন্নত প্রাণিসম্পদ ব্যবস্থাপনা নিশ্চিতকরণের জন্য সাইলেজ বাণিজ্যিকীকরণ বিষয়ে কাজ করবে উভয় পক্ষ। 

বাংলাদেশ লাইভস্টকএন্ড নিউট্রিশন এক্টিভিটি এর জনাব নুরুল আমিন সিদ্দিকী, চিফ অফ পার্টি এবং আলাল পোল্ট্রি এন্ড ফিস ফিড লিমিটেড এর ম্যানেজিং ডাইরেক্টর জনাব মোঃ আলাল আহমেদ তাদের স্ব স্ব প্রতিষ্ঠান এর পক্ষ থেকে এই চুক্তি স্বাক্ষর করেন।

এ উপলক্ষে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে জনাব নুরুল আমিন সিদ্দিকী এবং আলাল গ্রুপ-এর ম্যানেজিং ডাইরেক্টর জনাব মোঃ আলাল আহমেদ তাদের কার্যক্রম তুলে ধরেন। প্রাণিসম্পদ এর একটি সুষম পুষ্টি সমাধান হিসাবে সাইলেজ এবং ম্যাশ ফিড কৃষি পরিবারে প্রাণির কর্মক্ষমতা উন্নত করার জন্য একটি সাশ্রয়ী উপায় বলে জানান আলাল পোল্ট্রি এন্ড ফিস ফিড লিমিটেড-এর জেনারেল ম্যানেজার কৃষিবিদ মোঃ কামরুজ্জামান কাইয়ুম।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ লাইভস্টকএন্ড নিউট্রিশন এক্টিভিটি-এর প্রাইভেট সেক্টর এনগেজমেন্ট স্পেশালিস্ট জনাব মানদুদুল হক, ৭১ ইন্টিগ্রেশন ফার্ম বিডি লিমিটেডের জেনারেল ম্যানেজার ডা. নুরুল আলম, অলটেক বায়োটেকনোলজি বাংলাদেশ-এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার (রুমিন্যান্ট) ডা. খালেদুজ্জামান শামীম, আলাল পোল্ট্রি এন্ড ফিশ ফিড-এর ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব ওমর আলী, ৭১ ইন্টিগ্রেশন ফার্ম-এর সিনিয়র এজিএম মোঃ জাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই চুক্তির অধীনে আলাল পোল্ট্রি এন্ড ফিস ফিড লিমিটেড সুষম খাদ্য রেশনিং এবং মানসম্পন্ন প্রাণি পুষ্টির বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবে। এই অংশীদারিত্বের মাধ্যমে আলাল পোল্ট্রি এন্ড ফিস ফিড লিমিটেড দক্ষিণাঞ্চলের ছয়টি জেলায় বছরে ১২,০০০ মেট্রিক টন সাইলেজ বিক্রয় এবং ১০,০০০ মেট্রিক টন ম্যাশ ফিড বিক্রয় করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।