এ্যাব ঢাকা জেলার কমিটি গঠন: সভাপতি ইয়ার মাহমুদ, সাধারণ সম্পাদক পারভেজ

এগ্রিলাইফ২৪ ডটকম:এগ্রিকালচারিস্টস' এসোসিয়েশন অফ বাংলাদেশ এ্যাব-এর ঢাকা জেলা চ্যাপ্টার এর ৮ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে কৃষিবিদ ইয়ার মাহমুদ কে সভাপতি ও কৃষিবিদ ডা. শাহাদাত হোসেন পারভেজ কে সাধারণ সম্পাদক করা হয়। এ্যাবের আহ্বায়ক কৃষিবিদ রাশিদুল হাসান হারুন ও সদস্য সচিব অধ্যাপক ড. জি কে এম মোস্তাফিজুর রহমান এসব কমিটির অনুমোদন দেন। মঙ্গলবার (১৫ মার্চ) সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি: কৃষিবিদ আসাদুজ্জামান খান ও কৃষিবিদ মোঃ আঃ হান্নান বাবু, যুগ্ন সম্পাদক: কৃষিবিদ বনি ও কৃষিবিদ মোঃ রবিউল আলম, কোষাধ্যক্ষ: কৃষিবিদ পারভীন আক্তার এবং সাংগঠনিক সম্পাদক: কৃষিবিদ আকন্দ এস এম এ আসাদ।

কৃষিবিদ ইয়ার মাহমুদ ইতিপূর্বে বাকৃবি শহীদ শামসুল হক হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদকের (২০০৫-২০১০) দায়িত্ব পালন করেন। পরবর্তীতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি (২০১০-২০২১) হিসেবে সফলতার সহিত দায়িত্ব পালন করেন।

ডা. শাহাদাত হোসেন পারভেজ বাকৃবি শহীদ জামাল হোসেন হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক (২০০৫-২০১০) এবং বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতির নির্বাচিত যুগ্ন সম্পাদক (২০০৫-২০০৮) ছিলেন। পরবর্তীতে বাংলাদেশের কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ১ম সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

রাজনৈতিক মামলায় জেলে থাকার কারনে এ্যাব ঢাকা জেলা চ্যাপ্টারের সভাপতি কৃষিবিদ ইয়ার মাহমুদ-এর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

কমিটির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন পারভেজ বলেন, "এ্যাব-এর ২৩ টি চ্যাপ্টার কমিটি অনুমোদন ও ঢাকা জেলা চ্যাপ্টারে আমাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ায় ধন্যবাদ জানাই আপোষহীন নেত্রী, ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী, মাতৃতুল্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া কে। অশেষ কৃতজ্ঞতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান-এর প্রতি যার সরাসরি নির্দেশনায় এগিয়ে যাচ্ছে এ্যাব পেশাজীবী সংগঠন হিসেবে"।

ডা. শাহাদাত এ্যাব-এর আহবায়ক কৃষিবিদ রাশিদুল হাসান হারুন, সদস্য সচিব কৃষিবিদ প্রফেসর ড. জিকেএম মোস্তাফিজুর রহমান এবং বিএনপির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম ও এ্যাব ঢাকা বিভাগীয় মনিটর কমিটির প্রধান কৃষিবিদ নূরুন নবী ভূঁইয়া শ্যামলসহ টিমের সকল সদস্যকে ও কমিটি গঠনের সাথে সংশ্লিষ্ট সকলকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ্যাব এর চ্যাপ্টার কমিটিগুলোতে জাতীয়তাবাদী ছাত্রদল এর সাবেক নেতৃবৃন্দ ও জাতীয়তাবাদী আদর্শের যোগ্য কৃষিবিদ নেতৃত্বকে তুলে আনার জন্য এ্যাব এর বর্তমান নেতৃত্বকে বিশেষ ধন্যবাদ জানান কৃষিবিদ ডা. শাহাদাত। তিনি বলেন, বর্তমান এ্যাব যে কোন সময়ের চেয়ে শক্তিশালী ও আগামী দিনগুলোতে পেশাজীবী সংগঠন হিসেবে এ্যাব দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান কে দেশে ফিরিয়ে আনা, গনতন্ত্র পুনরুদ্ধার ও মানবাধিকার প্রতিষ্ঠা, কৃষির উৎপাদন বৃদ্ধি, কৃষক ও কৃষিবিদদের কারিগরি দক্ষতা ও পেশাগত উন্নয়নে আরো শক্তিশালী ভূমিকা পালন করবে।

কৃষিবিদ ডা. শাহাদাত এ্যাব ঢাকা জেলা চ্যাপ্টারকে এ্যাব এর সবচেয়ে শক্তিশালী ইউনিট হিসেবে গড়ে তুলতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ও এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।