বাকৃবি'র সংস্থাপন শাখার অবসরপ্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার মোঃ শহীদ দাদ খান আর নেই

দীন মোহাম্মদ দীনু:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদের সাবেক সভাপতি ও সংস্থাপন শাখার অবসরপ্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার মোঃ শহীদ দাদ খান সোমবার (৩১ অক্টোবর) নিউইয়র্ক এর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৮০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে ১ মেয়ে আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিশ্ববিদ্যায়ের সংস্থাপন শাখা সূত্রে জানা যায় মরহুম শহীদ দাদ খান ১৯৪৩ সালের ১৮ মে ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আবদুল খালেক দাদ খান। মরহুম শহীদ দাদ খান ১৯৬২ সনের ০৩ ডিসেম্বর স্টেনো টাইপিষ্ট হিসেবে বিশ্ববিদ্যালয়ে তাঁর কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৬৫ সনে স্টেনোগ্রাফার, ১৯৭৯ সালে সুপারিনটেনডেন্ট, ১৯৮৩ সালে এ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার এবং ১৯৯০ সালে ডেপুটি রেজিস্ট্রার হিসেবে পর্যায়োন্নয়ন প্রাপ্ত হন।

মরহুম শহীদ দান খান অফিসার পরিষদের সভাপতি, সাধারণ সম্পাদক, আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার ফেডারেশনের সাধারণ সম্পাদকসহ তাঁর ওপর অর্পিত বিভিন্ন গুরুত্বপূর্ন দায়িত্ব অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে পালন করে গেছেন।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, শিক্ষক সমিতি, অফিসার পরিষদ, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম, সোনালী দল, নীলদল, বিভিন্ন ছাত্র সংগঠন, কর্মচারি পরিষদ, কর্মচারি সমিতি, কারিগরি কর্মচারি সমিতিসহ অন্যান্য স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন মোঃ শহীদ দাদ খান-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান। মহান রাব্বুল আলামিন মরহুমকে জান্নাত নসীব করুন।-আমিন