বাকৃবিতে ময়মনসিংহ মুক্ত দিবস উদযাপিত

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ময়মনসিংহ মুক্ত দিবস পালিত  হয়েছে। দিবসটি উপলক্ষে আজ শনিবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও বিজয় র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে সকাল ১০টায় বাকৃবি উপাচার্য  অধ্যাপক  ড. লুৎফুল হাসান বিজয় র‍্যালির উদ্বোধন করেন। র‍্যালি শেষে সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম এর সঞ্চালনায় বাকৃবি চত্বরে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ‘মরণসাগরে’ পুষ্পস্তবক অর্পণ ও শহিদের প্রতি দোয়া ও মাগফেরাত কামনা করা হয়। এই সময় শহীদদের স্মরণে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযোদ্ধারা কিভাবে প্রতিটি জেলাকে পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত করেছিলেন সে ইতিহাস সবাইকে জানতে হবে। এই দিবসের তাৎপর্য নিজের মনের মধ্যে অনুধাবন করতে হবে। এ বিশ্ববিদ্যালয় স্বাধীনতা যুদ্ধে কিভাবে অবদান দেখেছে তা সবাইকে জানাতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে জঙ্গিবাদমুক্ত, সাম্প্রদায়িকতামুক্ত, সন্ত্রাসমুক্ত দেশ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে। এসব কাজে ছাত্রছাত্রীদেরকে এগিয়ে এসে দেশ ও জাতির সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করতে হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও ছাত্রলীগ, কে.বি. হাই স্কুল এবং সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।