বর্ণাঢ্য আয়োজনে ঝিনাইদহে কৃষিবিদ দিবস পালিত

এগ্রিলাইফ২৪ ডটকম:বর্ণাঢ্য আয়োজনে আজ ১৩ ফেব্রুয়ারী (সোমবার) দেশের অন্যান্য স্থানের ন্যায় ঝিনাইদহে কৃষিবিদ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালকের কার্যালয় থেকে বর্ণাঢ্য একটি শোভাযাত্রা জেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরালে এসে শেষ হয়। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ঝিনাইদহের কৃষিবিদরা। পুস্পস্তবক অর্পণ শেষে শোভাযাত্রাটি পুনরায় উপপরিচালকের কার্যালয়ে ফিরে আসে।

এ সময় উপপরিচালকের কার্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ফলের চারা বিতরণ করা হয়। চারা বিতরণ করেন ঝিনাইদহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ মোঃ আজগর আলী। পরে উপপরিচালক কার্যালয় মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, কৃষির উন্নয়নে কৃষিবিদরা কৃষকের দোরগোড়ায় কাংখিত সেবা পৌঁছে দিচ্ছেন। কৃষি শিক্ষা, গবেষণা, সম্প্রসারণসহ নানামুখী উন্নয়ন কার্যক্রমে তারা নিরলসবাবে কাজ করে যাচ্ছেন। দেশের খাদ্য নিরাপত্তা এবং সার্বিকভাবে অর্থনৈতিক উন্নয়নে অবদানের জন্য কৃষিবিদগণ আজ মর্যাদাপূর্ণ পেশাজীবী হিসেবে প্রতিষ্ঠিত।