আগামীকাল ১৮ ফেব্রুয়ারী শেকৃবি অ্যালামনাইদের পুনর্মিলনী

রাজধানী প্রতিনিধি:শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর উদ্যোগে আগামীকাল ১৮ ফেব্রুয়ারি শনিবার বিকেল ৩.০০ টায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অডিটোরিয়াম-এ পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভা-২০২৩ এর আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাহিম উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বলে আয়োজক সূত্রে জানা গেছে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া।

বাংলাদেশে কৃষি শিক্ষার প্রাচীনতম বিদ্যাপীঠ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় তাদের অ্যালামনাইদের নিয়ে এ আয়োজনকে কেন্দ্র করে ব্যাপক কর্মসূচীর আয়োজন করেছেন আয়োজকরা। বিকেল ৩ টা থেকে বিভিন্ন ধরনের কর্মসূচীসহ রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশ ভোজ।

কেআইবি ঢাকা মেট্রোপলিটনের সাধারণ সম্পাদক ড. মো: তাসদিকুর রহমান সনেট বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাশ করা গ্রাজুয়েটরা দেশ-বিদেশে কর্মক্ষেত্রে মেধার স্বাক্ষর রেখে চলেছেন। কৃষিক্ষেত্রে গবেষণা, সম্প্রসারণ, উন্নয়ন থেকে শুরু করে সরকারের প্রশাসন, পুলিশ সহ বিভিন্ন ক্যাডারে তারা তাদের মেধাকে মেলে ধরেছেন। এ প্রতিষ্ঠান থেকে শিক্ষা লাভ করতে পেরে তিনি অত্যন্ত গর্বিত জানিয়ে তিনি বলেন কৃষি সেক্টরকে এগিয়ে নিতে সকল কৃষিবিদদের একসাথে কাজ করতে হবে । বর্তমান প্রেক্ষাপটে  দেশ ও জাতির উন্নয়নের কৃষিবিদরাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন বলে মনে করেন তিনি।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর মহাসচিব কৃষিবিদ মেজবাহ উদ্দিন, কৃষিবিদ এম আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ, শেকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর মহাসচিব মোঃ খায়রুল আলম প্রিন্স, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ ছাড়াও প্রশাসন ও বিভিন্ন কৃষি সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের ব্যাপক উপস্থিতি আশা করছেন আয়োজকরা।